শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / বিজ্ঞাপন কর্ণার / আজ বই মেলায় আসছে কবি এ কে সরকার শাওনের তৃতীয় কাব্যগন্থ “আপন-ছায়া”

আজ বই মেলায় আসছে কবি এ কে সরকার শাওনের তৃতীয় কাব্যগন্থ “আপন-ছায়া”


নিজস্ব প্রতিবেদক:
আজ ২৮ মার্চ ২০২১ বই মেলায় এসেছে কবি এ কে সরকার শাওনের তৃতীয় কাব্যগন্থ “আপন-ছায়া”। ৬৪ পৃষ্ঠার গ্রন্থটি প্রকাশ করেছে ছিন্নপত্র প্রকাশনী এবং প্রচ্ছদ একেছেন কামরুন সালেহীন তৃণা। কয়েকটি দীর্ঘ কবিটা সহ কবিতার সংখ্যা ৩৯। কবি “আপন-ছায়া” কাব্যগন্থটি উৎসর্গ করেছেন কবির বাবা আবদুল গনি সরকার ও মা সালেহা গনি সরকারকে। বইটি বইমেলার লিটলে ম্যাগ চত্বরে ছিন্নপত্র প্রকাশনীর স্টলে ও রকমারিতে পাওয়া যাবে। মূল্য রাখা হয়েছে ২০০ টাকা।

“আপন-ছায়া” কবির তৃতীয় প্রকাশিত কাব্যগ্রন্থ। তাঁর প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ “কথা-কাব্য” (২০১৯) ও দ্বিতীয়টি  “নিরব কথপোকথন” (২০২০)। অন্যান্য অপ্রকাশিত কাব্যগ্রন্থগুলি  বাঁশীওয়ালা, আপন-আভাস প্রলয়-প্রলাপ, প্রণয়-প্রলাপ, আলো-ছায়া, প্রান্তিক-প্রান্তরে, চেয়ার ও চোর, বাঁকা চাঁদের হাসি (শিশুদের জন্য) ও Songs of Insane প্রকাশের অপেক্ষায় রয়েছে। ” আপন-ছায়া” একটি সামাজিক কাব্যগ্রন্থ।

গ্রন্থটি সম্পর্কে এ কে সরকার শাওন বলেন, ”এ সমাজ, সংসার ও চারপাশের আটপৌরে সুখ, দুঃখ, কান্না, হাসি ইত্যাদিকে সামান্য ঘটনাকে উপজীব্য করেই ” আপন-ছায়া” র কবিতাগুলো রূপায়ন করা হয়েছে। আশাকরি সবার ভাল লাগবে“।

এ কে সরকার শাওন ১৯৬৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের গোপালপুরে জন্মগ্রহণ করেন। পিতা আবদুল গনি সরকার একজন সরকারী কর্মকর্তা এবং মাতা মিসেস সালেহা গনি সরকার একজন গৃহিনী ছিলেন। সরকারী চাকুরী থেকে অবসরপ্রাপ্ত কবি বাস করছেন ঢাকাস্থ উত্তরখানের নিজ বাসভবন শাওনাজে।

আরও দেখুন

নাটোরের নলডাঙ্গায় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় মোঃ হিমেল হোসেন (১৫) নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে …