শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / আগামীকাল নাটোরে নজরুল-জয়ন্তী স্মরণে অনলাইন অনুষ্ঠান

আগামীকাল নাটোরে নজরুল-জয়ন্তী স্মরণে অনলাইন অনুষ্ঠান

সৈয়দ মাসুম রেজা:
মহাবিশ্বের মহাকবি, বাংলাদেশের জাতীয় কবি, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২১তম জন্মজয়ন্তী স্মরণে নাটোরে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইন ভিডিও অনুষ্ঠান। আগামীকাল নাটোরের সাংস্কৃতিক সংগঠন ‘ইঙ্গিত থিয়েটার’ ও ‘ভোর হলো’ এ উপলক্ষে এক অনুষ্ঠানমালার আয়োজন করেছে। অনলাইনের মাধ্যমে সকলকে এ অনুষ্ঠানমালা উপভোগ ও অংশগ্রহণ করার জন্য ফেসবুক ও ম্যাসেঞ্জারের মাধ্যমে আহ্বান জানানো হয়েছে আয়োজকদের পক্ষ থেকে।

ইঙ্গিত থিয়েটার ও ভোর হলোর সাংগঠনিক প্রধান সুখময় রায় বিপলুর সাথে ফোনে কথা বলে জানা গেছে, আগামীকাল ২৯ মে, ২০২০ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এই অনলাইন ভিডিও অনুষ্ঠানটি শুরু হয়ে কমপক্ষে ঘন্টাব্যাপী চলবে। তিনি আরও জানান, ইঙ্গিত থিয়েটারের ফেসবুক গ্রুপের মাধ্যমে এবং ‘জুম’ অ্যাপ ব্যবহার করে নিজ নিজ ঘর থেকে অনলাইনে সংযুক্ত হয়ে এই অনুষ্ঠানে অংশ নিতে পারবে যে কেউ। তবে সে ক্ষেত্রে শুক্রবার বিকাল ৩টার মধ্যে অগ্রীম যোগাগোক করা যাবে। নাটোর আয়োজিত অনলাইন ভিডিও অনুষ্ঠানে থাকুন সবাই।

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলে ঘরে থাকা সংস্কৃতিপ্রেমীদের সাময়িক চিত্তবিনোদনের উদ্দেশ্যে এমন একটি অনুষ্ঠানের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলে জানান সুখময় বিপলু।

তিনি আরও জানিয়েছেন, যে যার মতো গান, কাব্য, নাচ, রচনা থেকে পাঠ এবং আলোচনায় অংশগ্রহণ করতে পারবেন। প্রথমবার এমন একটি ব্যতিক্রমী আয়োজনে যেন ভুল ত্রুটি না হয় সেইজন্য সকলের সহযোগিতা কামন করেছেন আয়োজন সংগঠনদুটির সংগঠকবৃন্দ।

আরও দেখুন

চিনিকলগুলোর কৃষি বিভাগকে রাজস্বখাতে

অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন  নিজস্ব প্রতিবেদক: চিনিকলগুলোর কৃষি বিভাগকে রাজস্বখাতে অন্তর্ভূক্ত করার দাবীতেনাটোরে মানববন্ধন করেছে …