রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / অসহায় নারীদের পাশে মেয়র উমা চৌধুরী

অসহায় নারীদের পাশে মেয়র উমা চৌধুরী

নিজস্ব প্রতিবেদক:
অসহায় নারীদের পাশে দাঁড়িয়েছেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী। বিভিন্ন সময়ে অর্থনৈতিক অস্বচ্ছল কর্মহীন নারীদের আর্থিক ও উপকরণ দিয়ে সহায়তা অব্যাহত রেখেছেন তিনি। তার অংশ হিসেবে আজও তিনজন অসহায় নারীকে সেলাই মেশিন প্রদান করেন তিনি। যাতে তারা নিজ পায়ে দাঁড়িয়ে নিজের সংসারকে সহযোগিতা করতে পারেন।

শুক্রবার সকালে নিজ বাসভবনে ডেকে নিয়ে তাদের এই সেলাই মেশিন তুলে দেন তিনি। তারা হলেন পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর পাড়া মহল্লা( ঝাউতলা) এর অত্যন্ত দরিদ্র পরিবারের মহিলা কৃষ্ণা রানী দাস এবং তাহেরা বেগম। তাদের দু’জনেরই স্বামী দিনমজুর।‌ দিন আনে দিন খেয়ে সংসার চলে তাদের। তারা দু’জনেই সরকারি একটি প্রতিষ্ঠান থেকে সেলাইয়ের কাজ শিখেছেন। আর্থিক অস্বচ্ছলতার কারণে সেলাই মেশিন কিনতে পারছে না। তাই কৃষ্ণা এবং তাহেরা দু’জনকেই ২টি সেলাই মেশিন প্রদান করেন তিনি।

এরপর নাটোর পৌরসভা ৩নং ওয়ার্ডের শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের কর্মচারী মনোয়ারা বেগমকেও একটি সেলাই মেশিন প্রদান করেন তিনি। গত বছরে আগুনে ভস্মীভূত হয় তার পুরো বাড়ি। তৎক্ষণাৎ উপস্থিত হয়ে নগদ অর্থ, কাপড় প্রদান করলেও আজ তাকে একটি সেলাই মেশিন প্রদান করেন তিনি।

এসময় মেয়র জানান, সেলাই মেশিনের উপার্জিত অর্থ তাদের সংসারের সচ্ছলতা কিছুটা হলেও ফিরে আসবে বলে আশা করছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন-ততদিনই নারীরা এগিয়ে যাবে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে সকল ক্ষেত্রে নারীর অংশগ্রহণ অনিবার্য।

এসময় সঙ্গে উপস্থিত ২নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ হোসেন,৮নং ওয়ার্ড কাউন্সিলর এনামুর রহমান চিনু, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার এবং হরিশপুর শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুধীন তলাপাত্র প্রমুখ।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …