রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / অবাক সিরাজের আজ জন্মদিন

অবাক সিরাজের আজ জন্মদিন

বিশেষ প্রতিবেদক: “অবাক সিরাজ” এই নামের ফেইসবুক আইডির মালিকের প্রকৃত নাম সিরাজুল ইসলাম। গতকাল আনুমানিক বেলা ১১টায় সাপের কামড়ে যার মৃত্যু হয়। সাপের কামড়ে নিহত সিরাজুল ইসলাম নাটোর সদর উপজেলার ভাতুরিয়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে।শনিবার পরিবারের একমাত্র ছেলের অকাল মৃত্যুতে বইছে শোকের মাতন। সিরাজুলের প্রয়াণের ঠিক পরের দিন রবিবার ফেইসবুক সিরাজুলের বন্ধুতালিকার সবাইকে জানান দিচ্ছে আজ তার জন্মদিন। এই আক্ষেপ তার পরিবার, বন্ধুমহল এলাকা সবখানেই বাড়িয়েছে আহাজারী। গতাকাল যার অকাল বিয়োগ ঘটলো আজ তার জন্মদিন।এমন শোকাবহ পরিস্থিতিতে জন্মদিন এলো যেখানে নেই আনন্দ। আছে পরিবার, বন্ধু, প্রতিবেশি সবখানেই কান্না।

আজ জন্মদিনে সিরাজুলের ঘনিষ্ট জন আতীক জানান,”আমি সিরাজের সম্পর্কে প্রতিবেশি চাচা। কিন্তু সম্পর্ক এত গভীর ছিলো যেটা আপনের থেকেও আপন। গতকাল একমাত্র ছেলের অকাল মৃত্যুর এই শোকাবহ পরিস্থিতিতে তার পরিবারের জন্মদিনের কথা মনে আছে কিনা আমি জানিনা। আর আমি মনে করিয়ে দিতে চাচ্ছি না। এতে আরও বেশি ভেঙ্গে পড়বে তার পরিবার। আজ সকালে মাদ্রাসার শিক্ষক ছাত্র সাথে নিয়ে কবর স্থানে গিয়ে দোয়া জিয়ারত করা হয়েছে।

প্রিয় বন্ধুর বিদেহী আত্মার জন্য জোহা মুরাদ লিখে পাঠিয়েছেন, তোমার শূন্যতা কোনদিন পূরণ হবেনা! যতদিন আমার শরীরে প্রাণ থাকবে তোমার শূন্যতা আমাকে কাঁদাবে। গতকালকে সিরাজুল মারা গেলো আর আজকে তার জন্মদিন। আজ সিরাজুলের জন্মদিনে দোয়া করি আল্লাহ তার কবরকে জান্নাতের টুকরা বানিয়ে দিন।

রাকিব হাসান শুভ নামের আরেকজন ফেসবুকে লিখেছেন,”গতকাল তার মৃত্যুরদিন। আজ তার জন্মদিন। কি আজব খেলা। ওপারে ভাল থাকবেন ভাই।

একাধিক সূত্র থেকে জানা যায় সিরাজুল ইসলাম শনিবার সকালে ঘরের চাঁতালে সংরক্ষিত ভুট্টা নামানোর সময় তাকে বিষধর সাপে ছোঁবল দেয়। এরপর তাকে ওঝাঁর কাছে নিয়ে গেলে তিনি অপারগতা প্রকাশ করলে সিরাজুলকে আধুনিক নাটোর সদর হাসপাতালে নেয়া হয়। সেখানেও সিরাজুল ইসলামের চিকিৎসা দেওয়া সম্ভব না হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে শহরের একডালা এলাকায় তার মৃত্যু হয়। পরবর্তীতে বাদ আসর ভাতুরিয়া কবরস্থানে সিরাজুল ইসলামের জানাজার নামাজ ও দাফন সম্পন্ন হয়।

আরও দেখুন

লালপুরে  শিক্ষা বিষয়ক সেমিনার ও মত বিনিময় সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার  (৫ অক্টোবর ) নাটোরের লালপুর উপজেলার কলস নগর উচ্চ বিদ্যালয়ে  সকাল …