নীড় পাতা / জেলা জুড়ে / অবশেষে কাজে ফিরে গেলেন নাটোর পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা

অবশেষে কাজে ফিরে গেলেন নাটোর পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা


নিজস্ব প্রতিবেদক:
অবশেষে কাজে ফিরে গেলেন নাটোর পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা। শুক্রবার সন্ধ্যায় পৌর মেয়র উমা চৌধুরীর বাসভবনে আয়োজিত এক সভায় তাদের কাজে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সবুজ জমাদার এবং লক্ষণ জমাদার এর নেতৃত্বে পরিচ্ছন্নতাকর্মীদের একটি প্রতিনিধি দল পৌর মেয়র এবং কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভা করেন। সভায় আগামীকাল শনিবার সকাল থেকেই তারা নিজেদের কাজে ফিরে যাবেন বলে জানান।

পৌর মেয়র উমা চৌধুরী জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছে মাস্টাররোল কর্মচারীদের না রাখা বিষয়ে। তিনি আরো জানান, মন্ত্রণালয় জানিয়েছে নিয়মবহির্ভূতভাবে রাখা মাস্টার রোল কর্মচারীদের কারণে স্থায়ী কর্মচারীদের বেতন-ভাতাসহ নানা সুবিধা দিতে অনেক সময় বিলম্বিত হচ্ছে। সেই সঙ্গে পৌরসভার উন্নয়ন কাজ ব্যাহত হচ্ছে। তাই তাদের রাখা যাবে না। কিন্তু এই মুহূর্তেই তাদের ছাঁটাইয়ের কোন নির্দেশনা দেয়া হয়নি।

উমা চৌধুরী ক্ষোভ প্রকাশ করে জানান, এই ছাঁটাইয়ের বিষয়টি কারা তাদের জানালো জানিনা। তবে ঈদের আগে তাদের উস্কে দিয়ে এই কর্মবিরতি পালন করানো অত্যন্ত নিন্দনীয় কাজ বলে আমি মনে করি।

পরিচ্ছন্নতাকর্মীদের নেতা লক্ষণ জমাদার জানান, আমরা শুনেছি এবং আমাদের পরিচ্ছন্নতাকর্মীদের চাকরি বাঁচানোর জন্য আমরা আন্দোলন শুরু করেছি। তবে মেয়র মহোদয়ের সাথে বৈঠক করে আশ্বাসের ভিত্তিতে আমরা আগামীকাল শনিবার সকাল থেকেই কাজে যোগ দিতে যাচ্ছি।

পরিছন্নতা কর্মীদের আরেক নেতা সবুজ জমাদার জানান, আমাদের এতগুলো মানুষের চাকরি চলে গেলে আমরা কি খেয়ে বাঁচব? আমরা মেয়র এর কাছে আমাদের সমস্যার কথা বলেছি। তিনি আমাদের পরামর্শ দিয়েছেন। আমরা আপাতত কর্মবিরতি পালন স্থগিত রেখে আগামীকাল শনিবার সকাল থেকেই কাজে যোগ দেবো।

আগামীকাল থেকেই পরিচ্ছন্নতাকর্মীদের কাজে ফিরে যাওয়ার খবরে অনেকেই স্বস্তি প্রকাশ করে জানান, মেয়রের বুদ্ধিমত্তার কারণেই এমন সংকট থেকে উত্তোরণ সম্ভব হয়েছে।

উল্লেখ্য মাস্টার রোলে নিয়োগপ্রাপ্ত পরিচ্ছন্নতাকর্মীদের ছাঁটাইয়ের প্রতিবাদে ১৪ জুলাই থেকে তারা কর্মবিরতি পালন করায় শহরের বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা পড়ে থেকে অস্বস্তিকর পরিবেশ এর সৃষ্টি হয়েছে।

আরও দেখুন

নাটোর জেলা আইনজীবি সহকারী সমিতির সভাপতি রানা, সম্পাদক ফরিদ

নিজস্ব প্রতিবেদক: সিংড়া (নাটোর) নাটোর জেলা আইনজীবী সহকারী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন …