নীড় পাতা / জেলা জুড়ে / ৬২ দোকান উচ্ছেদ : বিহারকোলে চাপা অসন্তোষ

৬২ দোকান উচ্ছেদ : বিহারকোলে চাপা অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া
নাটোরের বাগাতিপাড়ায় মডেল মসজিদ নির্মাণের কারণে জেলা পরিষদের জমি থেকে ৬২ দোকান ঘর উচ্ছেদ করেছে প্রশাসন। বৃহস্পতিবার উপজেলার বিহারকোল বাজারে সড়কের পাশের এসব দোকানঘর উচ্ছেদ করা হয়। পূনর্বাসনের আবেদন করেও না পাওয়ার অভিযোগ করেছেন এসব দোকান মালিকরা। আয়ের এক মাত্র উৎস হারিয়ে এসব দোকান মালিকরা দিশেহারা হয়ে পড়েছেন।

বিহারকোল বাজার কমিটির সভাপতি জানান, তাদের বাজারের উত্তরাংশে জেলা পরিষদের ৬ বিঘার কিছু বেশি জমি রয়েছে। নাটোর-বাগাতিপাড়া সড়কের পাশ দিয়ে ওই জমির কিছু অংশ লিজ নিয়ে ৪৭ টি দোকানঘর নির্মাণ করে দীর্ঘদিন থেকে ব্যবসা পরিচালনা করে আসছেন স্থানীয়রা। এ বছর ওই জমির ৪৩ শতাংশ স্থানে উপজেলা মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়। মসজিদ নির্মাণের কারণে লিজের ওই ৪৭ টি দোকানসহ সড়কের এক পাশের মোট ৬২ টি দোকানঘর বুল্ড্রোজার দিয়ে উচ্ছেদ করা হয়েছে। এর আগে গত ২৪ তারিখে এ সংক্রান্ত নোটিশ পান দোকান মালিকরা।

তিনি বলেন, এ ব্যাপারে নাটোর জেলা প্রশাসক বরাবর গত ১৪ আগষ্ট পুনর্বাসনের জন্য দোকান মালিকরা আবেদন করলেও কোন ব্যবস্থা তারা পাননি। আয়ের এক মাত্র উৎস এসব দোকান ঘর উচ্ছেদ হওয়ায় তারা এখন দিশেহারা পড়েছেন বলে জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল বলেন, জেলা পরিষদের ওই জায়গা দখলমুক্ত করার লক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনাদ চৌধূরীর উপস্থিতিতে এসব দোকানঘর উচ্ছেদ করা হয়েছে। দখলমুক্ত এ জমির একটি অংশে মডেল মসজিদ নির্মাণ করা হবে। এর পাশাপাশি জেলা পরিষদ সেখানে বহুতল বিশিষ্ট মার্কেট নির্মাণ করতে চায়। ওই মার্কেটে ক্ষতিগ্রস্থ এসব দোকান মালিকদের অগ্রাধিকার ভিত্তিতে বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

আরও দেখুন

ঈদের পরদিনই পরিচ্ছন্ন শহর পাবেনরাজশাহী মহানগরবাসী ঃ রাসিক মেয়র লিটন\

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ১৭ জুন ২০২৪বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের …