নীড় পাতা / রাজনৈতিক / ২০ দলীয় জোটে থাকছে না জামায়াত, নতুন আমিরের সিদ্ধান্ত!

২০ দলীয় জোটে থাকছে না জামায়াত, নতুন আমিরের সিদ্ধান্ত!

নিজস্ব প্রতিবেদক,
জামায়াতে ইসলামী বাংলাদেশের নতুন আমির নির্বাচিত হয়েছেন শফিকুর রহমান। এখনও শপথ গ্রহণ না হলেও তার কারণেই দলের সেক্রেটারি পদ নিয়ে তৈরি হয়েছে সংকট। এরইমধ্যে নতুন সিদ্ধান্তও নিয়েছেন তিনি। জানা গেছে, ২০ দল থেকে জামায়াতের বেরিয়ে আসার সিদ্ধান্ত দিয়েছেন তিনি।

জামায়াতের বিশ্বস্ত একটি সূত্র জানায়, শফিকুর রহমান বিএনপির সঙ্গে ২০-দলীয় জোটে থাকতে ইচ্ছুক নন। তিনি সেখান থেকে বেরিয়ে অলি আহমদের নেতৃত্বে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামক নতুন জোটে সক্রিয় হতে চান। এ নিয়ে দলের নেতা-কর্মীদের একটি অংশে নানা কানাঘুষা চলছে। ডা. শফিকুর রহমানের দেয়া সিদ্ধান্ত ফলাওভাবে ছড়িয়ে পড়ায় নতুন প্রতিক্রিয়া তৈরি হয়েছে জামায়াতের অভ্যন্তরে। সদ্য বিদায়ী আমির মকবুল আহমাদ নিষ্ক্রিয় থাকায় দলে একচ্ছত্র প্রভাব বিস্তার করে আছেন শফিকুর রহমান।

এদিকে অলি আহমদ নিজেই লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) থেকে বিতাড়িত হয়ে আছেন বলে জামায়াতের সমর্থন থাকা সত্ত্বেও জোট বিষয়ে নতুন কোনো প্রতিক্রিয়া জানানো থেকে বিরত আছেন। তবে অলি আহমদ এবং শফিকুর রহমানের মনোভাব সম্পর্কে নির্ভরযোগ্য একটি সূত্র বলছে, এলডিপির ব্যানারে না হলেও অলি আহমদ এবং জামায়াতের সম্পৃক্ততায় জাতীয় মুক্তি মঞ্চকে দাঁড় করানো হবে।

এ বিষয়ে অলি আহমদ বলেন, একটি সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে জাতীয় মুক্তি মঞ্চের সূচনা করা হবে। এখানে শুদ্ধ রাজনৈতিক চর্চা হবে। এর জন্য শফিকুর রহমানের সঙ্গে আলোচনা হয়েছে। কেননা, তারাও চায় বিগত কালিমা মুছে নতুন স্বচ্ছ রাজনৈতিক অবস্থান স্পষ্ট করতে। এমনকি তিনি ২০ দল থেকেও নিজেকে সরিয়ে নেয়ায় সিদ্ধান্ত নিয়েছেন। জাতীয় মুক্তি মঞ্চ একটি শুদ্ধ ও স্বচ্ছ রাজনৈতিক প্লাটফর্ম হোক তাই প্রত্যাশা আমাদের।

জামায়াতের নতুন আমির শফিকুর রহমানের এমন পরিকল্পনার বিষয়ে জানার জন্য জামায়াতের বিভিন্ন পর্যায়ের চারজন দায়িত্বশীল নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও এ বিষয়ে আপাতত কেউই কোনো মন্তব্য করতে রাজি হননি।

আরও দেখুন

দুপচাঁচিয়ায় ইয়াবা ও গাজাঁ বিক্রির সময় ২ মাদক বিক্রেতা আটক

নিজস্ব প্রতিবেদক, দুপচাঁচিয়া:বগুড়ার দুপচাঁচিয়ায় ইয়াবা ও গাঁজা বিক্রির সময় ২ মাদক বিক্রেতা আটক। ২৪ মে …