রবিবার , জানুয়ারি ১৬ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / ১২ দফা শর্তে দোকান হোটেল-রেস্টুরেন্ট খোলা যাবে

১২ দফা শর্তে দোকান হোটেল-রেস্টুরেন্ট খোলা যাবে

নিজস্ব প্রতিবেদকঃ
আগামিকাল ১০মে থেকে ১২ দফা সরকারি নির্দেশনা মেনে সীমিত পরিসরে দোকান খোলা রাখা যাবে। শনিবার বেলা ১১ টার দিকে জেলা প্রশাসন আয়োজিত ব্যবসায়ী হোটেল মালিকদের সাথে এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্তে উপনীত হয়। সেই সঙ্গে আন্তঃ জেলা আন্তঃউপজেলার জনগণের চলাচল সীমিত রাখার লক্ষ্যে আলোচনা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ পিএএ। আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা পিপিএম বার,সেনাবাহিনীর প্রতিনিধি, পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, র‍্যাবসহ ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান এবং ঔষধের দোকান ব্যতীত ২৬ মার্চ থেকে সমস্ত দোকানপাট বন্ধ রয়েছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ব্যবসায়ীদের অনুরোধের ভিত্তিতে ১৩ দফা নির্দেশনা মানার শর্তে দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত হয়। ১২ দফা শর্তের মধ্যে সকাল ১০ টা থেকে বিকেল চারটা পর্যন্ত দোকানপাট খোলা রাখা যাবে। প্রত্যেকটি দোকানের সামনে হাত ধোয়ার এবং স্যানিটাইজ করার ব্যবস্থা রাখতে হবে। প্রত্যেক দোকানে তিন ফিট দূরে বসার ব্যবস্থা রাখতে হবে। দোকান কর্মচারী মালিক কে ঘনঘন হাত ধুতে হবে এবং স্যানিইজ করতে হবে। প্রত্যেককে মাস্ক ব্যবহার করতে হবে। একমুখী চলাচলের ব্যবস্থা রাখতে হবে। দোকান এবং ব্যবসা প্রতিষ্ঠানে সিসিটিভি রাখতে হবে। এই সকল ব্যবস্থা রাখার জন্য প্রত্যেককে অনুরোধ জানান জেলা প্রশাসক।

আরও দেখুন

উৎসব মুখর পরিবেশে নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায়এই প্রথম ইভিএম পদ্ধতিতে চলছে ভোট গ্রহণ

নিজস্ব প্রতিবেদক:উৎসব মুখর পরিবেশে নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় এই প্রথম ইভিএমপদ্ধতিতে চলছে ভোট গ্রহণ। আজ …