বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / ই-লার্নিং / হুয়াইকে ফাইভ-জি নেটওয়ার্ক তৈরীর অনুমতি দিলো ব্রিটেন

হুয়াইকে ফাইভ-জি নেটওয়ার্ক তৈরীর অনুমতি দিলো ব্রিটেন

নারদ বার্তা ডেস্ক
ফিফথ জেনারেশন (ফাইভ-জি) নেটওয়ার্ক নির্মাণে চাইনিজ টেলিকম কোম্পানি হুয়াইকে যন্ত্রাদি সরবরাহ করবে যুক্তরাজ্য। নিরাপত্তা ঝুঁকির বিষয়ে সতর্কতা থাকা সত্ত্বেও ব্রিটিশ সরকার অনুমোদন দিয়েছে বলে টেলিগ্রাফের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। যদিও ব্রিটিশ সরকার আনুষ্ঠানিকভাবে এমন সিদ্ধান্তের কথা জানায়নি।

হুয়াই কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকির কথা অস্বীকার করেছে। ডিজিটাল, মিডিয়া ও স্পোর্টস ডিপার্টমেন্টের একজন মুখপাত্রকে উদ্বৃত করে বলা হয়, প্রয়োজনীয় নেটওয়ার্ক ব্যবহারের অনুমোদনের বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে। আমরা যথাসময়ে এই বিষয়ে প্রতিবেদন দেয়া হবে।

তবে যুক্তরাজ্যের ডিজিটাল মন্ত্রী মার্গট জেমস এ বিষয়ে টুইটারে লিখেছেন, মন্তিসভায় এমন কোনো সিদ্ধান্ত না হওয়ার পরও এ ধরনের সংবাদ প্রকাশ করা হয়েছে। এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের টেলিকম কাঠামোর জন্য হুমকি এমন কোনো সিদ্ধান্ত নেব না।

হুয়াইর বিরুদ্ধে এরই মধ্যে যুক্তরাজ্যের মোবাইল নেটওয়ার্ক ব্যবহারের অভিযোগ ওঠেছে। যারা নিজেদের চাইনিজ সরকারের নিয়ন্ত্রণে থাকার কথা অস্বীকার করে আসছে।

কৃতজ্ঞতা: আজকের নাটোর

আরও দেখুন

অতিরিক্ত টোল আদায়ে আবাদপুকুর হাট ইজারাদারকে এবার ৫০হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার বৃহৎপশুর হাট আবাদপুকুর হাটে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে নওগাঁ জেলা এক্সিকিউটিভ …