বৃহস্পতিবার , আগস্ট ১৮ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি হাকিমপুর পৌরসভায় ঝুলছে তালা

হিলি হাকিমপুর পৌরসভায় ঝুলছে তালা

নিজস্ব প্রতিবেদক, হিলি
সারা দেশের পৌরসভার এসোসিয়েশন কর্মকর্তা কর্মচারীদের লাগাতার আন্দোলনের অংশ হিসাবে গত ১৪ জুলাই থেকে হিলি হাকিমপুর পৌরসভায় ঝুলছে তালা। নাগরিক সেবা থেকে বঞ্চিত পৌরবাসী।

জানাযায়, রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌর সম্মানী ভাতা ও এবং পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন দাবিতে দেশব্যাপী এই আন্দোলনের অংশ হিসাবে হিলি -হাকিমপুর পৌরসভার কর্মকর্তা কর্মচারীরাও একাত্বতা ঘোষনা করে এখন ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন।

এদিকে, পৌরসভার কর্মকর্তা- কর্মচারীদের এ কর্মবিরতির কারনে পৌরবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্বরজমিনে দেখাগেছে পৌর এলাকার ছাত্র ও ছাএীরা নাগরিক সনদ ও ভোটার তালিকা হাল নাগাদ করনের জন্য এসে চরম দৃর্ভোগে পড়েছে। অপর দিকে হজযাত্রীরা নাগরিক সনদ ও প্রয়োজনিয় কাগজপত্র উঠাতে এসে হিমসিম খাচ্ছে। পৌর সভায় কোনো কর্মকর্তা-কর্মচারী নেই। সকল নাগরিক সেবা বন্ধ। এমনকি ময়লা আর্বজনা অপসারনও বন্ধ রাখা হয়েছে। বন্দর শহরের সড়ক বাতি বন্ধ থাকায় রাতে যেন ভুতুরে নগরীতে পরিনত হয়েছে। পাড়ায় পাড়ায় অন্ধকার ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে। বাড়ছে ছিচকে চোরের উপদ্রপ।

এ ব্যাপারে মুঠোফোনে আরশাদ আলী জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায় করে ঘরে ফিরবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত পৌর সভার সকল কার্যক্রম বন্ধ থাকবে ।

পৌর প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম জানান, গত ১৪ জুলাই থেকে সরকারী কোষাগার থেকে বেতনভাতার দাবিতে কর্মচারীরা আন্দোলন করায় পৌর সভার কাজ ব্যহত হচ্ছে। তারা প্রতিদিন পৌর ভবনে এসে বসে থেকে অলস সময় কাটাচ্ছেন, আর সেবা নিতে আসা জনগনকে বুঝিয়ে ফিরিয়ে দিচ্ছেন। এ ব্যাপারে তিনি সরকারকে তড়িৎ পদক্ষেপ নেওয়ার অনুরোধ করেন।

আরও দেখুন

পুঠিয়ায় ঐতিহাসিক বড় শিব মন্দিরে মহাপূণ্য নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত হতে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক:কোভিড-১৯ এর কারনে গত দুই বছর সীমিত ভাবে পালন এর পর এবার রাজশাহীর পুঠিয়ায় …