বুধবার , জানুয়ারি ১৯ ২০২২
নীড় পাতা / অর্থনীতি / হিলি স্থলবন্দর দিয়ে ৪০ ট্রাক পণ্য আমদানি হয়েছে

হিলি স্থলবন্দর দিয়ে ৪০ ট্রাক পণ্য আমদানি হয়েছে

নিজস্ব প্রতিবেদক, হিলি:
করোনা ভাইরাসের কারনে দীর্ঘ দিন বন্ধ থাকার পর আজ প্রথম দিনে হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় ৪০ ট্রাকে নানা প্রকার পণ্য আমদানি হয়েছে। আর বন্দরে ফিরে এসেছে কর্ম চাঞ্চল্য। সস্থির ফিরেছে বন্দরের শ্রমিক, সিএন্ডএফ এজেন্টস ও আমদানিকারক ব্যবসায়ীদের মাঝে। এদিকে স্বাস্থ্যবিধি মেনে পানামা পোর্টে লোড-আনলোডের কাজ শুরু হয়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ভারত থেকে পণ্য আমদানি শুরু হয়। বন্দর পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাপ জানান, বাংলাদেশ ও ভারতের আমদানি-রপ্তানিকারকদের মধ্যে কয়েক দফা বৈঠক ও চিঠি আদান-প্রদানের পর সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে দুই দেশের মাঝে এই বন্দর দিয়ে বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিনে ৪০ টি ট্রাকের মধ্যে ১৫ ট্রাকে পেঁয়াজ, ১৫ ট্রাক জিরা, ৪ ট্রাক বাদাম, ২ ট্রাকে ধানের বীজ, ইসুবগুলের ভুষি ১ ট্রাক আমদানি হয়েছে। এছাড়াও ৬ ট্রাকে রাইচব্রান্ড ওয়েল রফতানি হয়েছে।

এদিকে দির্ঘ দিন করোনার ভাইরাসের কারনে লক-ডাউিন থাকায় আমদানি-রপ্তানি বন্ধ ছিলো। যে কারনে বন্দরের শ্রমিকরা বেকার হয়ে মানবেতর জীবনযাপন করছিল। এখন বন্দর সংশ্লিষ্ট সকলের মাঝে সস্থির নেমেছে। গত ২৫ মার্চ থেকে হিলি বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়।

আরও দেখুন

বড়াইগ্রামে মাদকের টাকার জন্য বৃদ্ধা মা ও স্ত্রীকে নির্যাতন- বখাটে আটক

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:নাটোরের বড়াইগ্রামে মাদক সেবনের জন্য টাকা না দেয়ায় বৃদ্ধা মা ও স্ত্রীকে বেধড়ক …