বুধবার , জানুয়ারি ১৯ ২০২২
নীড় পাতা / অর্থনীতি / হিলি স্থলবন্দরের ৩ দিনের রাজস্ব আয় ৬ কোটি ৪১ লাখ টাকা

হিলি স্থলবন্দরের ৩ দিনের রাজস্ব আয় ৬ কোটি ৪১ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক, হিলি:
করোনা ভাইরাসের কারনে দীর্ঘ ৭৫ দিন বন্ধ থাকার পর দু’দেশের সরকারী সকল নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনেই হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। বন্দরে ফিরেছে কর্মচাঞ্চল্য। গত ৩ দিনে রেলপথে এবং বন্দর দিয়ে সর্বমোট ৫ হাজার ৭৮৪ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে এ বন্দর দিয়ে। এদিকে নিত্য পন্য সহ অন্যান্য পন্য আমদানিতে গত ৩ দিনে রাজস্ব আয় হয়েছে ৬ কোটি ৪০ লাখ ৯৭ হাজার টাকা।

হিলি স্থলবন্দর আমমদানি রফতানি কারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ হারুন জানান, বাংলাদেশ ও ভারতের আমদানি-রপ্তানিকারকদের মধ্যে দাফায় দফায় বৈঠক ও চিঠি আদান-প্রদান শেষে সোমবার দুপুর থেকে দুই দেশের মধ্যে হিলি বন্দর দিয়ে বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। নিত্য পন্য জিরা, পেঁয়াজ, মসুর ও মুগের ডাল, বাদাম, ইউসুব গুলের ভুষি সহ ঘাস বীজ, ধান বীজ, শুটকি মাছ বিভিন্ন পন্য আমদানি হয়েছে এবন্দর দিয়ে। আর প্রতিদিন বাংলাদেশ থেকে ভারতে রফতানি হয়েছে রাইসব্যান্ড ওয়েল । এবং স্বাস্থ্য বিধি মেনেই হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্য্যক্রম চলছে।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেড গন সংয়োগ কর্মকর্তা সোহরাফ হোসেন মল্লিক প্রতাব জানান, দীর্ঘদিন বন্ধ থাকার পর হিলি স্থলবন্দরে কর্ম চাঞ্চল্য ফিরে এসেছে। রিতিমত স্বাস্থ্যবিধি মেনেই ভারত থেকে পন্য সামগ্রী আমদানি করা হচ্ছে, এবং পানামা পোর্টে লোড-আনলোডের কাজ চলছে।

এদিকে হিলি কাষ্টমসের রাজস্ব কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, গত সপ্তাহে ৩ দিনে রেলপথে ৪ হাজার ৮০০ টন এবং বন্দর দিয়ে ৯৮৪ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে। সর্বমোট ৫ হাজার ৭৮৪ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে এ বন্দর দিয়ে। এবং গত ৩ দিনে সরকার রাজস্ব পেয়েছে ৬ কোটি ৪০ লাখ ৯৭ হাজার টাকা।

আরও দেখুন

বগুড়া জেলার শ্রেষ্ঠ স্থান লাভ করলেন নন্দীগ্রাম থানার এএসআই আবুল কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:বগুড়া জেলার শ্রেষ্ঠ স্থান লাভ করেছেন নন্দীগ্রাম থানার এএসআই আবুল কালাম আজাদ। ২০২১ …