নীড় পাতা / অর্থনীতি / হিলি থেকে পেঁয়াজ কিনছে টিসিবি

হিলি থেকে পেঁয়াজ কিনছে টিসিবি

নিজস্ব প্রতিবেদক, হিলি
পেঁয়াজ মজুদ করে কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে কেউ যেন পেঁয়াজের দাম বাড়াতে না পারে এবং দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে বন্দরের ব্যবসায়ীদের বেশি করে পেঁয়াজ আমদানি করার আহ্বান জানান টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গির। এবং পরে তিনি হিলি স্থলবন্দর পরিদর্শন করেন।

আজ শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল হাসান জাহাঙ্গির হিলি স্থলবন্দরে টিসিবির ঠিকাদার খান ট্রের্ডাস ও সততা বাণিজ্যালয় মালিকদের সাথে মতবিনিময় করেন। খোলাবাজারে টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রয়ের জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের ৫০ মে: টন পেঁয়াজের গুনগত মান দেখেন সন্তষ প্রকাশ করেন।

টিসিবি’র পরিচালক প্রশাসন, যুগ্ন সচিব, মইনুদ্দিন আহম্মেদ জানান, পেঁয়াজের আমাদের মজুদ রয়েছে। খোলা বাজারে ৪৫ টাকা কেজি দরে আমরা পেঁয়াজ বিক্রি করছি, আশাকরি অল্প দিনের মধ্যেই দাম কমে যাবে।

এদিকে ভারত সরকার পেঁয়াজের রফতানি মূল্য বাড়িয়ে দেয়ায় প্রভাব পড়েছে দেশীয় খোলা বাজারে। প্রতিকেজি পেয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকা দরে । পেঁয়াজের দাম কমাতে টিসিবি গত বৃহস্পতিবার ট্রেন্ডার আহবান করেন। এবং হিলি’র খান ট্রের্ডাস ও সততা বাণিজ্যালয় মাধ্যমে ১০০ টন পেঁয়াজ কিনবেন তারা।

প্রতিকেজি ৬০ থেকে ৬২ টাকা দরে পেঁয়াজ কিনে টিসিবির ডিলারদের মাধ্যমে ৪৫ টাকা কেজি দরে বিক্রি করছে। বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত টিসিবি খোলাবাজারে পেঁয়াজ বিক্রি অব্যহত রাখবে।

আরও দেখুন

নগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের জনপ্রতিনিধি ও  আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ২৪ জুন ২০২৪ দেশের চলমান উদ্ভুত পরিস্থিতিতে  রাজশাহী মহানগরীর পূর্ব ও পশ্চিমাঞ্চল …