শনিবার , জানুয়ারি ২৯ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি চেক পোস্ট দিয়ে ৮ দিনে ৪৮ জন বাংলাদেশী ফিরেছে ভারত থেকে

হিলি চেক পোস্ট দিয়ে ৮ দিনে ৪৮ জন বাংলাদেশী ফিরেছে ভারত থেকে

নিজস্ব প্রতিবেদক, হিলি:
ভারতের পশ্চিম বঙ্গে আবারও করোনার প্রাদুর্ভব দেখা দিয়েছে। করোনা প্রতিরোধে হিলি ইমিগ্রেশন, কাস্টমস ও হাকিমপুর হাসপাতাল সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে। এদিকে চলতি বছরের জানুয়ারী মাসের গত ৮ দিনে দিনাজপুরের হিলি চেকপোষ্ট দিয়ে ভারত থেকে ৪৮ জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছে। এদের মধ্যে কারো শরীরে করোনা আক্রান্ত হয়নি বলে স্থানীয় হাকিমপুর হাসপাতাল সুত্রে জানা গেছে।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের অফিসার ইনচার্জ সেকেন্দার আলী জানান, হিলি চেকপোষ্ট দিয়ে ভারতে প্রবেশ বন্ধ থাকলেও চলতি ২০২২ সালের ১ লা জানুয়ারী থেকে ৮ জানুয়ারী পর্যন্ত ভারত থেকে ৪৮ জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী হিলি ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরে এসেছে। এদের শরীরে কোন করোনা ভাইরাসের নমুনা পাওয়া যায়নি।

হিলি হাকিমপুর হাসপাতালের মেডিক্যাল অফিসার হুমায়ুন কবির জানান, হাসপাতালের একটি মেডিক্যাল টিম ইমিগ্রেশন চেকপোষ্টে সাবক্ষনিক কাজ করে যাচ্ছে। ভারত থেকে বাংলাদেশী পাসপোর্ট যাত্রী দেশে প্রবেশের সাথে সাথে তাদের করোনার র‌্যাপটি এন্টিজেন টেষ্ট করানো হয়। এই টেষ্টে ১লা জানুয়ারী থেকে এ পর্যন্ত কোন করোনা রুগী পাওয়া যায়নি।

এদিকে পানামা পোর্ট এর গন সংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাপ জানান, ভারত থেকে যে সকল পন্য বাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ করছে সেই সব ট্রাকের চালক ও হেলপার বাদের মধ্যে কারও করোনা লক্ষন দেখা যায়নি। তিনি জানান হিলি স্থলবন্দর দিয়ে পন্য আমদানি রফতানি স্বাভাবিক রয়েছে।

আরও দেখুন

রাণীনগরে আলোচিত মাদক ব্যবসায়ী সোনামুলসহ তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর থানাপুলিশ পৃথক অভিযান চালিয়ে এলাকার আলোচিত মাদক ব্যবসায়ী সোনামুল খন্দকার (৩৬) কে …