সোমবার , জানুয়ারি ১৭ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলিতে ভারতীয় পেঁয়াজের কেজি ২৩ টাকা

হিলিতে ভারতীয় পেঁয়াজের কেজি ২৩ টাকা

নিজস্ব প্রতিবেদক, হিলি:
দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারিতে পেঁয়াজের দাম প্রতি কেজিতে ৩ থেকে ৪ টাকা কমেছে। দুই দিন আগে বিক্রি হয়েছিল ২৭ টাকা কেজি দরে। বর্তমানে ২২ থেকে ২৩ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ভারতীয় পেঁয়াজ । এদিকে নাসিক জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩২ থেকে ৩৪ টাকা কেজি দরে। হিলি বন্দরে পেঁয়াজের দাম কমায় খুশি পাইকাররা।

ব্যবসায়ী রেজাউল ইসলাম বলেন, পাবনা ও মেহেরপুরসহ দেশের বিভিন্ন অঞ্চলে নতুন পেঁয়াজ উঠেছে। এতে বাজারে দেশীয় পেঁয়াজের সরবরাহ বেড়েছে। সরবরাহ বাড়ায় আগের তুলনায় দামও কমেছে। হিলিসহ দেশের বিভিন্ন স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। সেই সঙ্গে বার্মা থেকেও আমদানি হচ্ছে। কিন্তু সেই তুলনায় দেশের বাজারে পেঁয়াজের চাহিদা তেমন না থাকায় সরবরাহ বাড়েছে। এতে পেঁয়াজের দাম কমছে বলে দাবি ব্যবসায়ীদের।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, বন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। তবে আমদানির পরিমাণ মাঝে মাঝে উঠানামা করছে। চলতি সপ্তাহের প্রথম দিন থেকে যেখানে ১৫-২০ট্রাক করে পেঁয়াজ আমদানি হতো, এখন তা কমে এসেছে।

হিলি কাস্টমসের তথ্য মতে, গত সপ্তাহে ৬ কর্ম দিবসে ভারতীয় ৫৬ ট্রাকে ১ হাজার ৫৬৪ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

আরও দেখুন

আবারো নাটোরে নগরমাতা উমা চৌধুরী জলি

নিজস্ব প্রতিবেদক: আবারো নাটোরে পৌরমাতা নির্বাচিত হলেন উমা চৌধুরী জলি। নাটোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ …