শনিবার , জানুয়ারি ২৯ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলিতে বেড়েছে চিকন জাতের চালের দাম

হিলিতে বেড়েছে চিকন জাতের চালের দাম

নিজস্ব প্রতিবেদক, হিলি:
দিনাজপুরের হিলিতে বেড়েছে চিকন জাতের সবধরনের চালের দাম। চারদিনের ব্যবধানে প্রকারভেদে কেজিতে বেড়েছে দুই টাকা। এদিকে দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতা ও নিম্ন আয়ের মানুষরা। উৎপাদন সংকট ও আমদানি বন্ধ থাকায় দাম বেড়েছে বলে জানান ব্যবসায়ীরা। আজ বৃহস্পতিবার সকালে হিলির চালের বাজার ঘুরে দেখা যায়, হিলি পাইকারি ও খুচরা বাজারে সবধরনের চিকন জাতের চালের দাম বেড়েছে। সম্পা কাটারি ও মিনিকেট জাতের চাল কেজিতে দুই টাকা বেড়েছে। ৫৫ টাকা কেজির সম্পা কাটারি দুই টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫৮ টাকা কেজি দরে অন্যদিকে ৪৮ টাকার মিনিকেট দুই টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে। প্রতিটি ৫০ কেজি চালের বস্তায় দাম বেড়েছে ১০০ টাকা করে।

হিলি বাজারে চাল কিনতে আসা ফারুক নামের একজন ক্রেতা জানান, এমনি থেকে প্রচুর শীত, শীতের কারনে বাহিরে তেমন কাজ নেই, আর কাজ না করলে তো আমাদের টাকা আসে না। বাজারে চালের দাম বেড়েছে এতে চাল কিনতে এসে আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। দুই দিন আগে যে চাল কিনে নিয়ে গেলাম ৪৮ টাকা কেজি সেটা এখন ৫০ টাকা কেজিতে কিনতে হচ্ছে এতে আমাদের অনেক সমস্যা হচ্ছে।

রফিক নামের একজন রিক্সাচালক জানান, কনকনে শীতের কারনে কয়েকদিন থেকে রাস্তাঘাটে মানুষের চলাচল কমে গেছে এতে আমাদের আয়ও কমেছে। আয় করতে না পারলে পরিবার নিয়ে কিভাবে চলবো আমরা চালের দাম বেড়েছে আমরা বিপাকে পড়েছি। চালের দাম যদি কম হতো তাহলে আমাদের জন্য ভালো হতো।

হিলি বাজারের চাল ব্যবসায়ী মোজাহার হোসেন বাবুল বলেন, বাজারের চিকন জাতের চালের সরবরাহ কমেছে যে কারনে চালের দাম বৃদ্ধি পেয়েছে। যেহেতু সম্পা কাটারি চাল আমদানি নির্ভর এখন আমদানি বন্ধ সে কারনে চালের দাম বেড়েছে। আমাদের এদিকে চালের উৎপাদন কম যার ফলে বাজারে এ জাতের চাল গুলোর দাম বেড়েছে। আমদানি শুরু হলে এবং উৎপাদন বাড়লে দাম আবারো কমে আসবে বলে জানান তিনি।

আরও দেখুন

রাণীনগরে আলোচিত মাদক ব্যবসায়ী সোনামুলসহ তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর থানাপুলিশ পৃথক অভিযান চালিয়ে এলাকার আলোচিত মাদক ব্যবসায়ী সোনামুল খন্দকার (৩৬) কে …