বৃহস্পতিবার , এপ্রিল ২৫ ২০২৪
নীড় পাতা / অর্থনীতি / হিলিতে চালের বাজার উর্দ্ধমূখী

হিলিতে চালের বাজার উর্দ্ধমূখী

নিজস্ব প্রতিবেদক, হিলি
সীমান্তবর্তী জেলা দিনাজপুরের হিলিতে উর্দ্ধমূখী খুচরা ও পাইকারী চালের বাজার, সপ্তাহের ব্যবধানে সব ধরনের চালের দাম কেজিতে ৩ থেকে ৫ টাকা বেড়েছে। মহামারীর মধ্যে হঠাৎ করে চালের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া ও নিম্- আয়ের মানুষরা। এদিকে ধানের দাম বেড়ে যাওয়ায় চালের দাম বেড়েছে, মিল মালিকরা যে কারণে বাজারে চালের দাম বেড়েছে বলে জানান চাল ব্যবসায়ীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রকারভেদে কেজিতে ৩ থেকে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে এসব চাল। বি আর-২৯ জাতের চাল বিক্রি হচ্ছে ৪৩ টাকা, বিয়ার-২৮ জাতের চাল ৪৫ টাকা, মিনিকেট চাল ৪৮ থেকে ৫০ টাকা এবং সম্পা কাটারী রাইস মিলের চাল বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা কেজি দরে।

দাম বাড়ার কারণ হিসেবে হিলি বাজারের পাইকারী চাল ব্যবসায়ী স্বপন কুমার বসাক জানান, বাজারে ধানের দাম উর্দ্ধমূখী হওয়ায় মিল মালিকদের কাছ থেকে বেশি দামে চাল কিনতে হচ্ছে। আর বেশি দামে চাল কিনে বিক্রি করতে হচ্ছে বেশি দামে। এখানে আমাদের সিন্ডিকেট করার কোন সুযোগ নেই।

চাল কিনতে আসা ক্রেতা শাহিনুর ইসলামের সাথে আলাপে তিনি বলেন, করোনা মহামারীর কারণে আয় কমেছে গেছে, কষ্টে জীবন-যাপন করছি। হঠাৎ করে বাজারে চালের দাম বেড়ে যাওয়ায় চাল কিনতে এসে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

আরও দেখুন

অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে  আনোয়ার হোসেন (২৯) নামের একজনকে গ্রেপ্তার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *