রবিবার , জানুয়ারি ২৩ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / স্বাধীনতার ৫০ বছরেও একটি সেতু জোটেনি আলীহাটবাসীর কপালে

স্বাধীনতার ৫০ বছরেও একটি সেতু জোটেনি আলীহাটবাসীর কপালে

নিজস্ব প্রতিবেদক, হিলি:
স্বাধীনতার ৫০ বছরে একটি সেতু জোটেনি আলীহাটবাসীর কপালে। সেতু না থাকায় প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারী, স্কুল শিক্ষাথীসহ স্থানীয়দের। শুধু প্রতিশ্রুতি নয় দ্রুত সেতুটি বাস্তবায়ন দেখতে চায় এলাকাবাসী। এদিকে সেতুটি নির্মাণের জন্য এলজিইডি মাধ্যমে টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দর থেকে মাত্র ১০ কিলোমিটার পুর্ব দিকে আলীহাট ইউনিয়নের বুঁক চিরে বয়ে গেছে তুলশী গঙ্গা নদী। আর এই নদীর দুই পাড়ে বসবাস চার গ্রামের প্রায় কয়েক হাজার মানুষের। নদীর উপরে একটি সেতু না থাকায় প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে এখানকার সাধারন মানুষদের । প্রতিশ্রুতি মিলেছে বহুবার, কিন্তু দিন মাস পেরিয়ে বছর যায় সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন দেখে না মানুষ। স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও তুলশী গঙ্গা নদীর উপরে হয়নি সেই কাঙ্খিত সেতু। তাই অনেকটাই জনপ্রতিনিধিদের ওপর অভিমান করে ২শ ফুট একটি কাঠের সেতু তৈরি করে স্থানীয়রা। সেটি আবার চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে এতে আরো বিপাকে পড়েছে উপজেলার ছোট আলীহাট, বাঁশমুড়ি, কাশিয়াডাঙ্গাসহ আট গ্রামের মানুষ। প্রতিশ্রুতি নয় এবার দ্রুত একটি সেতু বাস্তবায়নের দাবি স্থানীয়দের।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম জানান, এদিকে তুলশীগঙ্গা নদীর উপরে একটি পাকা সেতু নির্মাণের জন্য এলজিইডি মাধ্যমে টেন্ডারের জন্য উদ্ধর্তন কৃতপক্ষের কাছে পাঠানো হয়েছে।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন জানান, সেতুটি নির্মানের জন্য ট্রেন্ডার প্রক্রিয়া চলমান রয়েছে আশা করছি দ্রুত সেতুটি বাস্তবায়ন হবে।

সেতুটি নির্মাণ হলে উপজেলার প্রায় কয়েক হাজার মানুষের যাতায়াতের সুবিধা হবে। সেই সাথে ফিরবে এখানকার মানুষের জীবন মানের উন্নয়ন।

আরও দেখুন

বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিস দলিল লেখক সমিতির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া: নাটোরের বাগাতিপাড়া সাব-রেজিস্ট্রি অফিসে সভাপতি ও সাধারণ সম্পাদক পদকে কেন্দ্র করে দলিল …