মঙ্গলবার , ফেব্রুয়ারি ৭ ২০২৩
নীড় পাতা / জেলা জুড়ে / স্কুলের মিটার থেকে পুকুরে বিদ্যুৎ সংযোগ!
A large Spanish style estate home burns, ignited by a wind driven brush fire dubbed the "Tea Fire" in Montecito, Calif. on Thursday, Nov. 13, 2008. (AP Photo/Dan Steinberg)

স্কুলের মিটার থেকে পুকুরে বিদ্যুৎ সংযোগ!

নিজস্ব প্রতিবেদক, সিংড়া
নাটোরের সিংড়ায় স্কুলের ভবনে আগুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার রাতে ইটালি ইউনিয়নের বনকুঁড়ি উচ্চ বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনে এ ঘটনা ঘটে। এতে ভবনের ভেতরে রাখা মালামাল ও আসবাবপত্রের ক্ষয়ক্ষতি হয়।

জানা যায়, বুধবার রাত সাড়ে ১২ টার দিকে বাজারের নৈশ প্রহরী স্কুল ভবনে আগুন দেখে স্থানীয়দের জানালে তারা এসে আগুন নেভায়। আগুন লাগায় ভবনের টিন, পুরাতন কাগজপত্র, কয়েকটি টেবিল ও সিলিং ফ্যান পুড়ে গেছে। স্কুল কর্তৃপক্ষের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগতে পারে এ আগুন।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে নতুন ভবনে যাওয়ার পরে পুরাতন ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। স্কুলের পাশেই স্কুলের মালিকানাধীন একটি পুকুর ছিলো। সিংড়া পৌর শহরের জলারবাতা এলাকার আবুল হাশেমের কাছে পুকুরটি ৪ বছরের জন্য ৯০ হাজার টাকার বিনিময়ে লিজ দেয় স্কুল কর্তৃপক্ষ। পরিত্যক্ত সেই ভবনে মাছের খাবার রাখা ছিলো। মাছ চাষাবাদের জন্য স্কুলের মিটার থেকেই পুকুরে বিদ্যুৎ সংযোগ দেয়া ছিলো।

এ বিষয়ে জানতে চাইলে বনকুঁড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামিউল হক বলেন, পুকুরটি লিজ দেয়া ছিলো, স্কুলের পুকুর হওয়ায় তাদেরকে খাবার রাখার জন্য পরিত্যক্ত ভবনটি ছেড়ে দেয়া হয়েছে এবং স্কুলের মিটার থেকে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

মাছচাষী আবুল হাশেম বলেন, স্কুলের পুরাতন ভবনে মাছের খাবার রাখি এবং স্কুলের মিটার থেকে বিদ্যুৎ ব্যবহার করি। তবে তাদেরকে ভাড়া বাবদ কিছু দেয়া হয়না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিনুর রহমান বলেন, পরিত্যক্ত ভবনে আগুন লাগার বিষয়টি শুনেছি। তবে ভবনে মাছের খাবার রাখা বা স্কুলের বিদ্যুৎ ব্যবহারের বিষয়টি আমি অবগত নই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) শাকিব আল রাব্বি বলেন, অতিরিক্ত দায়িত্বে থাকার কারণে জানিনা, তবে গণমাধ্যম কর্মীদের নিকট থেকে শোনার পরে শিক্ষা অফিসারকে বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নেয়ার জন্য বলেছি।

আরও দেখুন

নাটোরে গলা কেটে গৃহবধূর আত্মহত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:  নাটোরে গলা কেটে সুমি সাহা(৩২) নামের এক গৃহবধূর আত্মহত্যার অভিযোগ রয়েছে। আজ ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *