নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / সেই বলদখাল উদ্ধার সম্পন্ন

সেই বলদখাল উদ্ধার সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ
অবশেষে নাটোর সদর উপজেলার বলদখাল সরকারি খাল সম্পূর্ণরূপে উদ্ধার করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম। আজ মঙ্গলবার রাত ৯ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে অবৈধ বাঁধগুলো পুরোপুরি অপসারণের মধ্যে দিয়ে সম্পূর্ণরূপে উদ্ধার হলে খালটি। এর আগে ১৮ তারিখ উদ্ধার কাজ শুরু হয়।

উপজেলা প্রশাসন জানায়, অবৈধ পুকুরগুলো হতে মাছ অপসারণের বেঁধে দেওয়া সময় শেষ হওয়ায় তিনি পুকুরের বাঁধগুলো এক্সেভেটর (ভেকু) মেশিন দিয়ে অপসারণে নিজেই নেতৃত্ব দেন। এসময় ক্ষতিগ্রস্থ এলাকার কৃষক, স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

This image has an empty alt attribute; its file name is FB_IMG_15796793038279687-300x224.jpg

এই বাঁধগুলো অপসারনে পদ্ম বিল, কাকবাড়িয়া, দিয়ারপাড়া, ডাঙ্গাপাড়া ও গাঙ্গইল বিলের জমে থাকা পানিগুলো দ্রুত বের হয়ে যাচ্ছে। প্রায় দুই হাজার বিঘা জমির জলাবদ্ধতা দুর হয়ে যাচ্ছে।

কৃষক আবুল প্রাং জানান, আবার আমরা আমাদে জমিতে ফসল উৎপাদনের প্রস্তুতি গ্রহণ করছি।
আরেক কৃষক আব্দুর রহমান জানান, তিন ফসলি জমির জলাবদ্ধতা নিরসনে প্রশাসনের সহযোগিতায় খাল উদ্ধার হওয়া আমরা খুশি। জমি গুলোতে আবার সোনার ফসল ফলানোর স্বপ্ন দেখছি আমরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, গোবিন্দপুর সুইজ গেইট হতে পদ্মবিল পর্যন্ত খালটি সরকারি ভাবে বিএডিসি’র মাধ্যমে খনন করা হবে। কৃষকের পাশে সরকার ও প্রশাসন সবসময় থাকবে। কোন সরকারি খাল অথবা নদীতে কোন প্রকার বাঁধ দেওয়া যাবে না, যদি কেউ পানি প্রবাহে বাঁধা সৃষ্টি করে তাদেঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

নাটোরের বড়াইগ্রামে অপহরণ ও ধর্ষণ মামলায় ৬ জনকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বড়াইগ্রামে শিশু অপহরণ ও ধর্ষণ মামলায় ৬ জনকে ১৪ বছর করে সশ্রম …