বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪
নীড় পাতা / বিনোদন / ‘সৃষ্টি সুখের উল্লাসে’ রেজওয়ানা চৌধুরী বন্যা

‘সৃষ্টি সুখের উল্লাসে’ রেজওয়ানা চৌধুরী বন্যা

বিনোদন ডেস্ক
স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকে শুরু করে আমাদের স্বাধীনতা লাভের প্রায় পঞ্চাশ বছরে সঙ্গীত জগতের সুদীর্ঘ পথ চলায় অনেক গুণী শিল্পীর অবদান আমাদের পাথেয় হয়ে আছে। এমন শিল্পীদের উপস্থিতিতে শিল্পী ও শিল্প সৃষ্টির গল্প নিয়ে নেকটার নিবেদিত জিটিভির গবেষণামূলক অনুষ্ঠান ‘সৃষ্টি সুখের উল্লাসে’।

এই অনুষ্ঠানের এবারের পর্বে অতিথি হয়েছেন উপমহাদেশের প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। অনুষ্ঠানে মূল প্রতিপাদ্য ‘শিল্পের সঙ্গে সৃষ্টির গল্প’। শিল্পীর শিল্প সৃষ্টির গল্প, সঙ্গীত জীবনের প্রাপ্তি-অপ্রাপ্তি’সহ বিভিন্ন বিষয় নিয়ে ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অতিথি হয়ে কথা বলতে দেখা যাবে গুণী এই রবীন্দ্রসংগীত শিল্পীকে।

অনুষ্ঠানে রেজওয়ান চৌধুরী বন্যা’কে রবীন্দ্রসঙ্গীতের পাশাপাশি অতুল প্রসাদ সেন দ্বিজেন্দ্রলাল রায়ের রায়ের গান গাইতে দেখা যাবে। এই আয়োজনে তাকে নিয়ে কথা বলেছেন কিংবদন্তি সংগীতশিল্পী খুরশীদ আলম এবং রবীন্দ্রসঙ্গীত শিল্পী অনিমা রায়।  

কবি-উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল ইসলাম সাইফ। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে অনুষ্ঠানটি।

সংগীতে বিশেষ অবদানের জন্য বাংলাদেশের জাতীয় এবং সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘স্বাধীনতা পুরস্কার’ অর্জন করেন বন্যা। এছাড়া ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সর্বোচ্চ পুরস্কার ‘বঙ্গভূষণ’ পদকের পাশাপাশি রবীন্দ্র গবেষণার উপর পেয়েছেন একাধিক পুরস্কার।

আরও দেখুন

নন্দীগ্রামে হিরো আলমের নির্বাচনী প্রচারণায় বাধা প্রদানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো …