শনিবার , জানুয়ারি ২৯ ২০২২
নীড় পাতা / পূর্ববঙ্গ / সিলেট সেনানিবাসে জাতির পিতার ভাস্কর্য ‘বজ্রকণ্ঠ’ উদ্বোধন

সিলেট সেনানিবাসে জাতির পিতার ভাস্কর্য ‘বজ্রকণ্ঠ’ উদ্বোধন

নিউজ ডেস্ক:

সিলেট সেনানিবাসের মূল সড়ক অ্যাভিনিউ ১৭-তে উদ্বোধন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘বজ্রকণ্ঠ’। রবিবার (৫ ডিসেম্বর) ভাস্কর্যটি উদ্বোধন করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর-আইএসপিআর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার রাতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরণীয় করে রাখতে এরিয়া সদর দফতর-সিলেটের তত্ত্বাবধানে মুজিব চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপন করা হয়েছে। ভাস্কর্যটির উচ্চতা ১৫ ফুট এবং বেইজের উচ্চতা ৬ ফুট। এই দৃষ্টিনন্দন ভাস্কর্যটি সিলেট-তামাবিল বাইপাস সড়ক থেকে দেখা যাবে।

বঙ্গবন্ধুর ভাস্কর্যটি স্থাপনের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জাতির প্রতি তাঁর অবদানকে অবিস্মরণীয় করে রাখার প্রয়াস নেওয়া হয়েছে। পাশাপাশি ভাস্কর্যটি বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জীবিত করবে। এছাড়া ভাস্কর্যটি নতুন প্রজন্মের কাছে দেশের স্বাধীনতার সঠিক ইতিহাস, মুক্তিযুদ্ধ ও দেশ গঠনে বঙ্গবন্ধুর অবদানকে ফুটিয়ে তুলবে।

অনুষ্ঠানে জিওসি ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার-সিলেট এরিয়াসহ সেনা সদরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সিলেট এরিয়ায় কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

রাণীনগরে আলোচিত মাদক ব্যবসায়ী সোনামুলসহ তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর থানাপুলিশ পৃথক অভিযান চালিয়ে এলাকার আলোচিত মাদক ব্যবসায়ী সোনামুল খন্দকার (৩৬) কে …