মঙ্গলবার , ফেব্রুয়ারি ৭ ২০২৩
নীড় পাতা / জাতীয় / সিলেট-চট্টগ্রাম রুটে চালু হচ্ছে নতুন ট্রেন

সিলেট-চট্টগ্রাম রুটে চালু হচ্ছে নতুন ট্রেন

যাত্রীসেবা নির্বিঘ্ন করতে সিলেট-চট্টগ্রাম রুটে নতুন ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রেলওয়েকে গতিশীল করতে কাজ করছে সরকার। সেই ধারাবাহিকতায় ইন্দোনেশিয়া থেকে আনা কোচগুলো দিয়ে নতুন একাধিক ট্রেন চালু করা হবে। ঢাকা-তারাকান্দি-বঙ্গবন্ধু সেতু রুটে এক জোড়া ও ঢাকা-নোয়াখালী রুটে এক জোড়া নতুন ট্রেন চালু করার পর চট্টগ্রাম-সিলেট রুটেও একটি নতুন ট্রেন চালু করার পরিকল্পনা আছে।

রেলওয়ে মহাপরিচালক বলেন, যাত্রীসেবা নিশ্চিত করতে ইতোমধ্যে স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ করা হয়েছে। তবে নন এসিতে এখনও ৩০ ভাগ স্ট্যান্ডিং টিকিট দেয়া হচ্ছে। সেগুলোও শিগগিরই বন্ধ হবে।

যাত্রীদের অনেক দিনের দাবি, চট্টগ্রাম-সিলেট রুটে নতুন ট্রেন যুক্ত করা। কারণ চট্টগ্রাম-সিলেট রুটে দুটি ট্রেনের কথা বলা হলেও ট্রেন চলাচল করে মাত্র একটি। চট্টগ্রাম থেকে সিলেটে পাহাড়িকা এক্সপ্রেসটিই সিলেট থেকে উদয়ন এক্সপ্রেস হয়ে আসে। এছাড়া ট্রেনটিতে কোনো এসি বগিও নেই। কোনোরকম জোড়াতালি দিয়ে চলছে ট্রেনটি।

শুধু তাই নয় ঢাকা-সিলেট রুটে একসময় এসি বগি থাকলেও তা খুলে নেয়ার ঘটনাও ঘটেছে। এছাড়া জনপ্রিয় কালনী এক্সপ্রেস প্রথম শ্রেণির আন্তঃনগর হলেও এখন চলছে লোকাল ট্রেনের মতোই। ৮টি কোচ দিয়ে চলছে ট্রেনটি।

আরও দেখুন

নাটোরে গলা কেটে গৃহবধূর আত্মহত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:  নাটোরে গলা কেটে সুমি সাহা(৩২) নামের এক গৃহবধূর আত্মহত্যার অভিযোগ রয়েছে। আজ ৬ …