বুধবার , ফেব্রুয়ারি ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ার বিলদহরে বিদ্যালয়ের মাঠে চলছে ব্যবসা!

সিংড়ার বিলদহরে বিদ্যালয়ের মাঠে চলছে ব্যবসা!

নিজস্ব প্রতিবেদক, সিংড়া
নাটোরের সিংড়ার বিলদহর উচ্চ বিদ্যালয় ও একান্নবিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের একাংশে চলছে ইট বালু, বাঁশ, দোকান পাট এর ব্যবসা। জনৈক ব্যক্তি অনেক দিন যাবত এ ব্যবসা করে চলে আসছে বলে জানা গেছে।

উপজেলার চামারীর বিলদহর উচ্চ বিদ্যালয় ও একান্নবিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠটি একমাত্র খেলার মাঠ। এই মাঠের অধিকাংশ জায়গায় ইট, বালু, গাছের খণ্ড ও ভাঙারি জিনিসপত্র দিয়ে আটকা। এতে করে মাঠটিতে খেলাধুলা করতে খেলোয়ারদের নানামুখী সমস্যার সৃষ্টি হচ্ছে। বর্তমানে মাদক মুক্ত সমাজ গড়তে খেলাধুলাই হচ্ছে প্রধান মাধ্যম। কিন্তু মাঠে এই সমস্যার কারণে অনেকে খেলাধুলায় আগ্রহ হারাচ্ছে। যা আমাদের যুব সমাজের জন্য অনেকটা ক্ষতিকর। উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় মাঠের নিয়মিত খেলোয়ার, রিপন , সুমন, হাবিবুর, সাজেদুর, সিহাব, সাজদুল, আরিফ, জুয়েল, মাসুদ, আজিম, অনির্বাণ যুব সংঘর সভাপতি, হাসান আলী জনি বলেন, আমি এবং আমার সংগঠন অনির্বাণ যুব সংঘ অনেক বার আমরা নিজেরা মাঠ সংস্কারন করি। কিন্তু তা ঠিক থাকে না, কিছু মানুষের ব্যবসা করার জন্য। মাঠ এখন দখল নিয়ে দোকান পাট বসানো চলছে।মাঠ ৪ মাস থাকে পানির তলে ৬ মাস থাকে এরকম বিভিন্ন রাস্তা, স্কুল,কলেজ,এর কাজ। বিলদহর এর যুব সমাজ ৭০-৭৫ % নেশাগ্রস্ত। তাই এর একটা বিহওত চাই আমরা। অনির্বাণ যুব সংঘর ক্রীড়া সম্পাদক, সিহাব শেখ বলেন, আমরা অনেক চেষ্টা করে যাচ্ছি যাতে করে যুব সমাজ আড্ডা না দিয়ে খেলাধুলায় মনোনিবেশ করে। কিন্তু খেলার মাঠ যদি ব্যবসায়ীদের দখলে থাকে তাহলে কিভাবে আমরা খেলাধুলা করবো। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি তারা যাতে আমাদের খেলার মাঠটি খেলার উপযোগী করে দেন।

এ ব্যাপারে চামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদুল মৃধা বলেন, যদি কেউ খেলার মাঠ ব্যবসার উদ্দেশ্য ব্যবহার করে থাকে তাহলে সে কাজটি ঠিক করেনি। যুব সমাজ যদি খেলাধুলার সুযোগ না পায় তাহলে তারা মাদকের দিকে ধাবিত হবে। তিনি আরো বলেন, খেলার মাঠটি খেলার উপযোগী ছিলোনা মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির, সার্বিক সহযোগিতায়, আমরা খেলা মাঠটি খেলার উপযোগী করে দিয়ে ছিলাম কিন্তু ঐখানের কিছু কতিপয় ব্যাক্তি তাদের সার্থ হাসীল করার জন্য তারা বিভিন্ন অবৈধ স্থাপনা গড়ে তুলেছে! আমরা চাই ছেলে পেলেরা যেন খেলার পরিবেশ ঐ মাঠে পায় এই বাদি আমরা মিডিয়ার মাধ্যমে জানাচ্ছি।

এ ব্যাপারে বিলদহর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল রশিদুল ইসলাম বলেন, স্কুল মাঠে একান্নবিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি রাস্তার কাজের মাল সামানা মাঠে রেখে ঠিকাদাররা তাদের কাজ করছে, তবে মাঠে পাশ দিয়ে কিছু দোকান পাঠ স্থাপন করা হয়েছে এ বিষয়ে জানি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, যেহেতু এই মাঠটি প্রাথমিক অধিদপ্তরের যায়গা সংশ্লিষ্ট বিশ্লেষণ করে আমি তদন্ত করে যে গুলো অবৈধ স্থাপনা আছে যেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

আরও দেখুন

সিংড়ায় গাঁজার গাছসহ আটক ১জন

নিজস্ব প্রতিবেদক,সিংড়া (নাটোর):নাটোরের সিংড়ায় ১২ ফুট উচ্চতা ও তিন কেজি ওজনের একটি গাঁজার গাছ জব্দ …