বৃহস্পতিবার , মার্চ ২৮ ২০২৪
নীড় পাতা / জাতীয় / সিংড়ায় বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী

সিংড়ায় বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী

নিজস্ব প্রতিবেদক,সিংড়া: নাটোরের সিংড়ায় শতাধিক পরিবেশবাদী সংগঠনের সমন্বয়ে গঠিত “বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ)” এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।  শুক্রবার সকালে এই উপলক্ষ্যে সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় একটি র‌্যালি বের করা হয়।  র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পৌর মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভায় জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণ বিষয়ক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সভায় জেলা প্রশাসক শাহরিয়াজ পিএএ সভাপতিত্ব মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিবিসিএফ এর প্রতিষ্ঠাতা ও যশোর সামাজিক বন অঞ্চলের বন সংরক্ষক মোল্যা রেজাউল করিম, অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রফেসর ড. বিধান চন্দ্র দাস, আরো উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, সিংড়া সার্কেল সহকারী পুলিশ সুপার জামিল আক্তার,বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জিল্লুর রহমান, ড. এফ.এম.আলী হায়দার প্রমুখ।

বাংলাদেশ জীব ও বৈচিত্র্য ফেডারেশন(বিবিসিএফ)।আয়োজনে ও জেলা প্রশাসন সহযোগিতায় বিপুল সংখ্যক লোকজন অংশগ্রহণ করেন।  বক্তারা তাদের বক্তব্যে বিশ্বকে বাঁচাতে জীববৈচিত্র্য রক্ষার ওপর জোর দেন।

আরও দেখুন

নন্দীগ্রামে মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুমের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন 

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া): বগুড়ার নন্দীগ্রামে সেনাবাহিনীর গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *