রবিবার , এপ্রিল ২১ ২০২৪
নীড় পাতা / বিনোদন / বলিউড / ‘সাই রা নরসিংহ রেড্ডি’কে স্মরণ করবে অন্ধ্র প্রদেশ

‘সাই রা নরসিংহ রেড্ডি’কে স্মরণ করবে অন্ধ্র প্রদেশ

বিনোদন ডেস্ক
একটি সিনেমা একটি দেশের ঐতিহ্য ও ইতিহাসকেই যে শুধু তুলে ধরে তা নয়, বরং যুগের পরিবর্তনে নতুন ভাবধারাও প্রবর্তন করতে পারে। এরকমই এক উজ্জ্বল দৃষ্টান্ত হলো, একটি সিনেমা দ্বারা অনুপ্রাণিত হয়ে ভারতের অন্ধ্র প্রদেশ সরকার তাদের ভূমিপূত্র বীর সন্তানদের সম্মানিত করার সিদ্ধান্ত নিয়েছে।

এখন থেকে রাজ্য ও দেশের অকীর্তিত মহানায়কদের জন্ম ও মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করবে অন্ধ্র প্রদেশ। ঘোষণাটি এমন সময়েই এলো যখন এরকমই একজন অকীর্তিত স্বাধীনতাসংগ্রামী উয্যালাওয়াদা নরসিংহ রেড্ডির অজানা বীরত্বগাঁথা নিয়ে নির্মিত সিনেমা ‘সাই রা নরসিংহ রেড্ডি’ মুক্তির জন্য প্রস্তুত।

ভারতীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকল জানায়, স্থানীয় বীরদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান করতে রাজ্য সরকারের সিদ্ধান্তটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। এমন অনেক বীর আছেন যারা মাতৃভূমি ও স্বাধীনতার জন্য বীরদর্পে সংগ্রাম করেছেন, প্রাণ দিয়েছেন। তাদের কীর্তি নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হয় না। নতুনরা জানে না তাদের পূর্বজদের বীরত্বের কাহিনী। তাই এই সকল অকীর্তিত বীরদের শ্রদ্ধাভরে স্মরণ করা ও নবীনদের প্রেরণা দেওয়াকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করেছে অন্ধ্র প্রদেশ।

সম্প্রতি ‘সাই রা নরসিংহ রেড্ডি’ সিনেমার প্রাক-মুক্তি অনুষ্ঠান সবাইকে যেন নতুন করে ভাবতে ও অনুপ্রাণিত হতে শিখিয়েছে। উপস্থিত কয়েক হাজার দর্শক সিনেমাটির মুক্তির জন্য এখন দারুণ উদ্বেলিত। 

‘সাই রা নরসিংহ রেড্ডি’ সিনেমায় এমন একজন বীরযোদ্ধার কাহিনী তুলে ধরা হয়েছে যার সম্পর্কে নতুন প্রজন্ম তেমন কিছুই জানেনা। অথচ তিনিই ছিলেন অগ্রজ বীরসেনা যিনি ব্রিটিশ শাসনের বিরুদ্ধে প্রথম সশস্ত্র মুক্তিযুদ্ধ করেছিলেন। 

বহুল আলোচিত এই সিনেমায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, চিরঞ্জীবী, কিচ্চা সুদীপ, বিজয় সেতুপতি, জগপতি বাবু, রবি কিষাণ, নয়নতারা, তামান্না ও নিহারিকা। সিনেমাটিতে বিপুল অংকে অর্থলগ্নি করেছেন প্রযোজক রাম চরণ, এক্সেল এন্টারটেইনমেন্ট এবং এএ ফিল্মস। ভারতের অন্যতম বৃহৎ তারকাখচিত একটি সিনেমা হতে যাচ্ছে এটি।

সুরেন্দর রেড্ডি পরিচালিত ‘সাই রা নরসিংহ রেড্ডি’ আগামী ২ অক্টোবর মুক্তি পাবে।

আরও দেখুন

নন্দীগ্রামে হিরো আলমের নির্বাচনী প্রচারণায় বাধা প্রদানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো …