নীড় পাতা / উত্তরবঙ্গ / সাংবাদিকরা দেশ ও গণমানুষের কল্যাণে কাজ করে -সাবান মাহমুদ

সাংবাদিকরা দেশ ও গণমানুষের কল্যাণে কাজ করে -সাবান মাহমুদ

সিরাজগঞ্জ ঘুরে এসে অহিদুল হকঃ
সিরাজগঞ্জের এনায়েতপুর প্রেসক্লাবের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে স্থানীয় সংসদ সদস্য আবদুল মমিন মন্ডল ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ ফিতা কেটে নতুন ভবনের উদ্বোধন করেন। মোনাজাত পরিচানা করেন এনায়েতপুর পাক দরবার শরীফের পেশ ইমাম মাও. আবদুল আওয়াল।

পরে এনায়েতপুর হাই স্কুল মাঠে প্রেসক্লাবের সভাপতি আবদুস ছামাদ খানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রফিক মোল্লার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হোসেন রেজা, নর্থবেঙ্গল ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হক সরকার, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি এসএম তফিজ উদ্দিন, নাটোর জেলা প্রেসক্লাবের সভাপতি মাহফুজ আলম মুনী, চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ, এনায়েতপুর থানা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আজগর আলী বিএসসি, থানার ওসি মাসুদ পারভেজ, জেলা পরিষদ সদস্য গাজী শাহজাহান আলী মিয়া, ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজ, টেক্সজেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শেখ আবদুস ছালাম, শিল্পপতি আমিনুল ইসলাম আলআমিন, মেরাজুল ইসলাম স্বপন, প্রেসক্লাবের সহসভাপতি মুক্তার হাসান, অর্থ সম্পাদক ওয়াহিদুজ্জামান ও মোক্তার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নাটোর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, গুরুদাসপুর প্রেসক্লাবের সভাপতি দিল মোহাম্মদ, বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাব সভাপতি অহিদুল হক, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী গাজী, সিংড়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও বাগাতিপাড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মাসুম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিরাজগঞ্জ-৫ আসনের সাংসদ আবদুল মমিন মন্ডল বলেন, এলাকার উন্নয়নে জাতির বিবেকের ঘর প্রেসক্লাব হবে ভাল ও সুন্দর কাজের প্লাটফর্ম। এখান থেকে সকলে মিলে মাদক-সন্ত্রাস সহ অন্যায়ের বিরুদ্ধে আপোসহীন ভাবে দেশ ও দশের জন্য কাজ করে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। আপনারা প্রেসক্লাবকে দলীয় প্রতিষ্ঠানে পরিণত করবেন না। দল-মতের উর্দ্ধে থেকে গণমানুষের কল্যাণে ও দেশের স্বার্থে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশ করবেন। পরে চিত্রনায়ক রুবেলসহ ঢাকা থেকে আগত শিল্পীরা মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …