রবিবার , জানুয়ারি ১৬ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / সদর হাসপাতালগামী বৃদ্ধাসহ ইজিবাইক রহস্যজনকভাবে নলডাঙ্গা উপজেলা পরিষদে! অতঃপর…

সদর হাসপাতালগামী বৃদ্ধাসহ ইজিবাইক রহস্যজনকভাবে নলডাঙ্গা উপজেলা পরিষদে! অতঃপর…

বিশেষ প্রতিবেদকঃ
নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগর রেলস্টেশন এলাকার রাস্তার পাশ থেকে উদ্ধার করে সুচিকিৎসার জন্য নাটোর সদর হাসপাতালের উদ্দেশ্যে পাঠানোর ২০ মিনিটের মধ্যে রহস্যজনকভাবে ইজিবাইক গিয়ে পৌঁছালো নলডাঙ্গা উপজেলা পরিষদ চত্বরে।

খবর পেয়ে দ্রুত নলডাঙ্গা উপজেলা চত্বরে গিয়ে ইজিবাইকে সেই অসহায় বৃদ্ধকে দেখে বিষয়টার খোঁজ নিতে গেলে সেখানে উপস্থিত জনৈক আওয়ামী লীগ নেতা এই প্রতিবেদকের সাথে উচ্চবাচ্য করেন এবং দাবী করেন যে এই প্রতিবেদকের আগেই তিনি মাধনগরে গিয়ে ঐ বৃদ্ধাকে খাদ্য সহায়তা প্রদান করেছেন। যদিও স্থানীয় মানুষ এমনটা জানায়নি।

এরপর ইউএনও সাকিব আল রাব্বি জানান, মাননীয় জেলা প্রশাসকের নির্দেশে এবং সদর হাসপাতালেরা সাবেক আরএমও মাহবুুবুর রহমানের সাথে কথা বলেছি। তাঁরা দু’জনেই আমাকে বলেছেন, নাটোর সদর হাসপাতালে রোগী ভর্তি বন্ধ আছে, স্থানীয় ক্লিনিকে চিকিৎসা প্রদান এবং প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান করার পরামর্শ দিয়েছেন। সেইজন্য তাকে এখানে আনা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ জানান, তাৎক্ষণিকভাবে ঐ বৃদ্ধার পরিচয় না জানা সত্বেও আমি মানবতার খাতিরে চিকিৎসার ব্যবস্থা করেছি নিজ দায়িত্বে। পথিমধ্যে হয়তো ইউএনও সাহেব লোক পাঠিয়ে ঐ বৃদ্ধাসহ ইজিবাইকটি উপজেলা চত্বরে নেয়ার ব্যবস্থা করেছেন। আসাদ নারদবার্তাকে আরও জানান, মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশের পর প্রায় একঘন্টা পার হয়ে গেলেও ইউএনও সাহেব বা তাঁর কোন প্রতিনিধি বৃদ্ধার কাছে উপস্থিত না হওয়ায় দায়িত্বটা আমি নিয়েছিলাম।

এদিকে নাটোর সদর হাসপাতালের সাবেক আরএমও মাহবুবুর রহমানকে ফোন করে জানতে চাইলে তিনি নারদবার্তাকে বলেন, ঐ বৃদ্ধা যে স্বজ্ঞানে ফিরেছেন বা কথা বলতে পারছেন তা নলডাঙ্গার ইউএনও সাহেব আমাকে বলেননি। আমাকে তিনি বলেছেন ঐ বৃদ্ধা পুরোপুরি অজ্ঞান। এই কারণে আমি স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দিয়ে তার জ্ঞান ফিরলে পরবর্তীতে প্রয়োজন হলে সদর হাসপাতালে পাঠানোর কথা বলেছি।

পরবর্তীতে ঐ বৃদ্ধাকে নলডাঙ্গার একটি ক্লিনিকে পরীক্ষা করিয়ে প্রেসক্রিপশনসহ ত্রাণসামগ্রী দিয়ে মাধনগর নিবাসী জনৈক আহসানের বাড়িতে রাখার ব্যবস্থা করে দেন উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বি।

একজন বৃদ্ধা, একজন অসহায় মা, একজন অথর্ব মানুষ যেভাবে ভাবা যাক এমন একজনকে নিয়ে এমন টানা হ্যাঁচড়া করাটা বিবেকবান, সচেতন মহল দুঃখজনক বলে উল্লেখ করেছেন। নাগরিকের সকল মৌলিক চাহিদা নিশ্চিতকরণে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের আরও দায়িত্বশীল ভূমিকা রাখা প্রয়োজন বলে মনে করেন সুশীল সমাজ।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে হরিজনদের সঙ্গে মতবিনিময় করলেন পিকেএসফের এমডি

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরায় হরিজন পল্লীতে সেখানকার বাসিন্দার সাথে মতবিনিময় করেছেন …