নীড় পাতা / লাইফ স্টাইল / সকালে কী করলে সারাদিন ত্বক সুন্দর থাকবে?

সকালে কী করলে সারাদিন ত্বক সুন্দর থাকবে?

নিউজ ডেস্কঃ
রাতে ঘুমাতে যাওয়ার আগে কম-বেশি ত্বকের যত্ন প্রায় সবাই নিয়ে থাকেন। কিন্তু ঘুম থেকে ওঠার পরে মুখ তেলতেলে, চোখ-মুখ ফোলা, ত্বক নিষ্প্রাণ দেখায় অনেকেরই। এই সমস্যা থেকে মুক্তির উপায় কী? এজন্য আপনাকে সকালে উঠেও কয়েকটি কাজ করতে হবে। তাহলে দিনভর থাকবেন সতেজ ও সুন্দর-

Sokal-2

ভরপুর নাস্তা: আপনার শরীর ভেতর থেকে সুস্থ ও সুন্দর না থাকলে বাইরে থেকে যত্ন নিয়ে খুব একটা লাভ হবে না। তাই দিনভর সতেজ ও সুন্দর থাকতে সবার আগে নজর দিন খাবার তালিকায়। দিনের প্রথম খাবারটা পুষ্টিগুণে ভরপুর হলে বাকি দিনটা সুস্থভাবে কাটানোর রসদ পাবে আপনার শরীর। সকালের নাস্তায় অবশ্যই পাতে রাখুন ডিম। ডিমে ভিটামিন বি রয়েছে যা আপনার ত্বকে নতুন টিস্যু জন্মাতে সাহায্য করবে, কাছে ঘেঁষতে পারবে না বয়স।

Sokal-3

ফেস মাসাজ: সকালে উঠে সবারই ব্যস্ততা শুরু হয়। তবু অন্তত মিনিট দুয়েক বের করে আঙুলের ডগা দিয়ে মুখটা মাসাজ করুন। ওই মাসাজটুকুই কিন্তু আপনার মুখে রক্তসঞ্চালন বাড়িয়ে তুলে একটা আলগা দীপ্তি এনে দেবে। চাইলে বরফের টুকরো দিয়েও মাসাজ করতে পারেন।

Sokal-4

চোখের ফোলাভাব দূর করতে: ঘুম থেকে ওঠার পরেও চোখে ঘুম জড়িয়ে থাকার মতো একটা ভাব থাকে অনেকের। অর্থাৎ ঘুম থেকে ওঠার পর চোখের কোল ফুলে থাকে। এক্ষেত্রে চোখের কোলে ঠান্ডা টি ব্যাগ চাপা দিয়ে রাখলে ফোলাভাব কমে যাবে। অথবা আপনি যে ময়েশ্চারাইচার ব্যবহার করেন, সেটিও লাগাতে পারেন। তবে ব্যবহারের আগে ময়েশ্চারাইজারের বোতলটা মিনিট দশেক ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। চোখের ফোলাভাব ঢাকতে আর কনসিলারের দরকার হবে না।

Sokal-5

গোলাপজল: গোলাপজল দিয়ে তৈরি ফেস মিস্ট নিমেষে মুখ চনমনে করে তুলতে পারে। ময়েশ্চারাইজার বা সিরাম মাখার আগে মুখে খানিকটা গোলাপজল স্প্রে করে নিন। তাতে ত্বক বাড়তি আর্দ্রতা পাবে, মেকআপও সেট করবে সহজে।

এবং পানি: সকালে বাড়ি থেকে বের হওয়ার আগে ভালো করে পানি পান করে বের হন। সারাদিন নির্দিষ্ট সময় পর পর পানি খান। ত্বক ভেতর থেকেই উজ্জ্বল হয়ে উঠবে।

আরও দেখুন

দাঁতে দাগ? জেনে নিন দূর করার ঘরোয়া উপায়

নিউজ ডেস্ক: ঝকঝকে দাঁত মানে সুন্দর হাসি। আর সুন্দর হাসি মানে আপনার সৌন্দর্য বেড়ে যাওয়া …