বুধবার , জানুয়ারি ২৬ ২০২২
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / শ্রমিকদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

শ্রমিকদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ
করোনায় সারাদেশে অঘোষিত লকডাইনে সকল যানবহন বন্ধ হওয়ায় নাটোর জেলা পুলিশের বিশেষ ব্যবস্থায় নাটোরের গুরুদাসপুর থেকে দেশের বিভিন্ন স্থানে বোরো ধান কাটা শ্রমিক প্রেরণ করা হয়েছে।

গত বুধবার সকাল ১১টার দিকে নাটোরের গুরুদাপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে এক হাজার শ্রমিককে সুনামগঞ্জ,গাজিপুর,সিরাজগঞ্জ নাটোরের চলন বিল,হালতি বিল সহ বিভিন্ন স্থানে গাড়ীতে করে পাঠানো হয়। এ সময় তাদের থার্মোস্ক্যানার দ্বারা শরীরের তাপমাত্রা নির্ণয় করে স্বাস্থ্য বিধি মানার জন্য অনুরোধ করা হয় এবং শ্রমিকদের জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

শ্রমিক জাকির মন্ডল জানান,আমার দলে ৫০জন সদস্য আছে। আমরা প্রতিবছর এসময় গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়ন থেকে সুনামগঞ্জে ধানকাটার উদ্দেশ্যে যাই। দেশের এমন পরিস্থিতিতে সকল যানবাহন বন্ধ হয়ে যাওয়ায় আমরা বড়ো চিন্তায় পড়ে গিয়েছিলাম। আমাদের জন্য এমন ব্যবস্থা গ্রহণ করায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানাই।

শ্রমিক রহিম মোল্লা জানান,আমরা এসময় উপজেলার চাপিলা ইউনিয়ন থেকে দলবদ্ধ হয়ে ৩৫জন সদস্য ঢাকার গাজীপুর সহ আশে পাশের অনেক জেলা শহরগুলোতে ধান কাটার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হই। এসময় আমরা দলবদ্ধ হয়ে থাকি এবং দলবদ্ধ হয়ে বাড়ীতে আসি। এসময়ের উপার্জনের অর্থে আমাদের সংসার সারাবছর চলে। বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা সবাই বড়ো চিন্তায় ছিলাম যে,আমাদের এবছর কি হবে,কিভাবে আমাদের সংসার চলবে। এমতাবস্থায় আমাদের পাশে থেকে যাত্রার সুবন্দোবস্থায় করা এবং করোনা ভাইরাস সংক্রমন রোধে আমাদের মাঝে সুরক্ষার সামগ্রী বিতরণ এবং জনসচেনতামূলক উপদেশ প্রদানের জন্য পুলিশ প্রশাসকে ধন্যবাদ জানাই।

নাটোর জেলার পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, দেশের এই চলমান করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিকরা তাদের কাজে যেতে পারছেন না। এতে করে তাদের সহ কৃষকদের অনেক বড় সমস্যায় পড়তে হচ্ছে। এই ধান কাটার কথা বিবেচনা করে শ্রমিকদের বিশেষ ব্যবস্থায় তাদের কাজে পাঠানো হচ্ছে। এই শ্রমিকরা যে এলাকায় তাদের ধান কাটার কাজের চাহিদা রয়েছে যেমন সুনামগঞ্জ,গাজিপুর,সিরাজগঞ্জ নাটোরের চলন বিল,হালতি বিল সহ বিভিন্ন স্থানে তাদের পাঠানো হচ্ছে। কোন ভাবেই ধান নষ্ট হওয়া সহ এই সকল শ্রমিকদের ক্ষতির মুখে না পরতে হয় সেদিকে খেয়াল রাখা হবে।

এ সময় গুরুদাসপুর-সিংড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার জামিল আকতার,জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনারুল ইসলাম,গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম সহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নলডাঙ্গায় মাদক সেবন করা অবস্থায় দুজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:নাটোরের নলডাঙ্গায় অবৈধ মাদকদ্রব্য, গাঁজা ও চুয়ানি সেবনের অপরাধে দুই মাদকসেবিকে  আটক করে …