বুধবার , জানুয়ারি ২৬ ২০২২
নীড় পাতা / পূর্ববঙ্গ / শেরপুরে অনলাইন স্কুল চালু করলেন জেলা প্রশাসক

শেরপুরে অনলাইন স্কুল চালু করলেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক, শেরপুর:
শেরপুরে অনলাইনে স্কুল চালু করলেন জেলা প্রশাসক। ২৩ জুন মঙ্গলবার থেকে পাঠদান চালু করা হয়েছে। শেরপুর জেলা প্রশাসক আনার কলি মাহাবুবের পৃষ্ঠপোষকতায় অনলাইনে স্কুল চালু করা হয় পঞ্চম হতে দশম শ্রেণির শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম অব্যাহত রাখতে জেলা প্রশাসন এ উদ্যোগ গ্রহণ করেন।

ডিজিটাল ক্যাবল নেটওয়ার্ক নামক ডিস লাইনের ৪৬ নং চ্যানেলে প্রতিদিন সকাল ১০ টা থেকে দুপুর একটা পর্যন্ত, আবার ১ টা থেকে তিনটা পর্যন্ত দুই শিফটে  ক্লাস গুলো প্রচারিত হবে। বিকাল ৪ টা থেকে রাত পৌনে আটটা পর্যন্ত পঞ্চম ষষ্ঠ সপ্তম অষ্টম নবম ও দশম শ্রেণি পর্যন্ত, দশম শ্রেণি বিভিন্ন বিষয়ে ক্লাস ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপে লাইভ প্রচার করা হবে।

এসব ক্লাসের ধারণকৃত ভিডিও পরবর্তী দিনে ডিশ চ্যানেলে দ্বিতীয় দফায় প্রচার করা হবে। জেলা প্রশাসক আনার কলি মাহবুব এ সম্পর্কিত এক জুম ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনলাইনে স্কুল উদ্যোক্তা এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

সোমবার এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। ডিশ চ্যানেল অনলাইন ক্লাশ প্রচারের সুযোগ প্রদানের জন্য শেরপুর এর পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন কে ধন্যবাদ জানান জেলা প্রশাসক আনারকলি মাহবুব। জেলা প্রশাসনের এই উদ্যোগকে করোনা কালীন সময়ে ঘরে বসে থাকা শিক্ষার্থীদের জন্য আশীর্বাদ বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। তিনি বলেন, অনলাইনে স্কুল শেরপুরের ধারণকৃত এই ক্লাসগুলো পরবর্তীতে জেলা প্রশাসন শেরপুরের ওয়েব পোর্টালে ও পাওয়া যাবে। 

আরও দেখুন

নলডাঙ্গায় মাদক সেবন করা অবস্থায় দুজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:নাটোরের নলডাঙ্গায় অবৈধ মাদকদ্রব্য, গাঁজা ও চুয়ানি সেবনের অপরাধে দুই মাদকসেবিকে  আটক করে …