নীড় পাতা / অর্থনীতি / শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সোনামসজিদ স্থলবন্দর ৭ দিন বন্ধ

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সোনামসজিদ স্থলবন্দর ৭ দিন বন্ধ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
শারদীয় দূর্গোৎসব উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি আগামী ৭ দিনের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে।
আজ শনিবার (৫ অক্টোবর) থেকে আগামী শুক্রবার (১১ অক্টোবর) পর্যন্ত বন্ধ থাকবে এই বন্দরের সকল ব্যবসায়ীক কার্যক্রম।

সোনামসজিদ স্থলবন্দর সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেসবাহুল ইসলাম জানান, ভারতীয় মোহদীপুর স্থলবন্দর কর্তৃপক্ষ শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সরকারি ছুটি ঘোষনা করায় আজ শনিবার থেকে টানা ৭ দিন মোহদীপুর স্থলবন্দরে সব কাজ বন্ধ থাকবে। বন্ধের বিষয়টি ভারতীয় কাষ্টমস ও বন্দর কর্তৃপক্ষ বাংলাদেশ কাষ্টমস ও বন্দর কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়েছে। প্রেক্ষিতে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখার সিধান্ধ নেয়া হয়েছে।

সোনামসজিদ স্থল শুল্কবন্দরের সহকারি কাষ্টমস কমিশনার মোহাম্মদ সাইফুর রহমান জানান, পূজা উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও; ইমিগ্রেশন দিয়ে উভয় দেশের পাসর্পোটধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

এদিকে আগামী ১২ অক্টোবর থেকে আবারও বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।

আরও দেখুন

রাত ১২টা থেকে ১টার মধ্যে রাজশাহী মহানগরীর

কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে ঃ রাসিক মেযর নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন আজ সকাল ৭ টায় রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জে হাজী লাল মোহাম্মদ ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করেছেন। ঈদের নামাজ শেষে রাজশাহী মহানগরবাসীসহ দেশ ও জাতির কল্যান কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। ঈদের নামাজের পর মুসল্লীদের সাথে কুশল ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর পারিবারিক কবরস্থানে জাতীয় চার …