নীড় পাতা / জাতীয় / শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে ২ দিনব্যাপি টাইপোগ্রাফি এক্সিবিশন এর উদ্বোধন

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে ২ দিনব্যাপি টাইপোগ্রাফি এক্সিবিশন এর উদ্বোধন

সৈয়দ মাসুম রেজাঃ
ঢাকার উত্তরায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটিতে শুরু হলো দুই দিনব্যাপি টাইপোগ্রাফি এক্সিবিশন। আজ ২০ জানুয়ারি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি এন্ড ক্রিয়েটিভ টেকনোলজির গ্রাফিক ডিজাইন ডিপার্টমেন্টের ৩২ তম ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই টাইপোগ্রাফি এক্সিবিশন উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শামসুন্নাহার।

সকাল ১১টায় অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান, ডিজাইন এন্ড টেকনোলজি অনুষদের ডিন ও গ্রাফিক ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুহাম্মদ আব্দুল হালিম শেখ, প্রক্টর ড. গোলাম মোস্তফা প্রমুখ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিভাগের কোর্ডিনেটর শেখ সাহাবুদ্দিন আহমেদসহ অন্যান্য বিভাগের বিভাগীয় শিক্ষকবৃন্দ ও গ্রাফিক ডিজাইন বিভাগের সকল শিক্ষকবৃন্দ।

উত্তরার ১২ নম্বর সেক্টরের ১৭/এ নম্বর সড়কের বিভাগীয় ভবনে প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। চিরাচরিত ক্লাসের ব্যস্ততার বাইরে ক্যানভাসে চিত্রিত বাংলা ক্যালিগ্রাফি, নতুন ডিজাইনের বাংলা বর্ণমালা, শেপ টাইপোগ্রাফির ডিজাইনভিত্তিক এই প্রদর্শনী ছাত্রছাত্রীদের মাঝে এক ভিন্নধর্মী উদ্দিপনা সৃষ্টি করেছে। অতিথীবৃন্দ এবং আগত বিভিন্ন দর্শকের গঠনমূলক মন্তব্য ও পরামর্শ তাদেরকে ভবিষ্যতে আরো ভালো কাজ করার অনুপ্ররণা দিচ্ছে।

৬ষ্ঠ সেমিস্টারের (৩২তম ব্যাচ) মোট ২৯ জন ছাত্রছাত্রীর অংশগ্রহনে অনুষ্ঠিত হচ্ছে এই প্রদর্শনী। পুরো এই আয়োজনের তত্ত্বাবধানে রয়েছেন শান্ত-মারিয়াম ইউনির্ভাসিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির গ্রাফিক ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া বিভাগের শিক্ষক সাইফুল ইসলাম।

আরও দেখুন

নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলে উৎপাদনের লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক: শিল্প মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের সরকারি চিনিকল গুলোর মধ্যে সর্বোচ্চ আখ উৎপাদন, সরবরাহ এবং …