নীড় পাতা / কৃষি / লালপুরে যন্ত্রচালিত আখ মাড়াই বন্ধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

লালপুরে যন্ত্রচালিত আখ মাড়াই বন্ধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, লালপুর
নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল এলাকায় যন্ত্রচালিত মাড়াই কলে আখ মাড়াই বন্ধে বৃহস্পতিবার যন্ত্রচালিত আখমাড়াই কল মালিক ও আখচাষীদের সাথে মতবিনিময় সভা করে চিনিকল কর্তৃপক্ষ।

উপজেলার দিলালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রথান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান, চিনিকলের মহাব্যবস্থাপক (প্রশাসন) আনোয়ার হোসেন, মহাব্যবস্থাপক (কৃষি) মাজহারুল ইসলাম, আখচাষী সিদ্দিক আলী, আবুল কালাম আজাদ, ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নূরে আলম সিদ্দিকি প্রমুখ।

বক্তারা বলেন, যন্ত্রচালিত আখ মাড়াই কলে আখ মাড়ায়ের ফলে চিনিকল লক্ষমাত্রা অর্জনে ব্যার্থ হয়ে লোকসান গুনে আর মাড়াই কলে উৎপাদিত গুড় দিয়ে তৈরী হয় ভেজাল গুড় যা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর। দেশের বৃহৎ স্বার্থে অবৈধ ভাবে যন্ত্রচালিত আখ মাড়াই কলে আখ মাড়াই না করার জন্য আখচাষীদের প্রতি আহবান জানান হয়।

আরও দেখুন

সিংড়ায় নকল কারখানার সন্ধান, তৈরি হচ্ছে ওয়াশিং পাউডার, জুতা, জুস

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:নাটোরের সিংড়ায় নকল কারখানার সন্ধান পাওয়া গেছে। বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১১টায় উপজেলার …