বৃহস্পতিবার , ডিসেম্বর ৮ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরে থানা বালিকা বিদ্যালয়ে গাইড বই কিনতে বাধ্য করেন প্রধান শিক্ষক!

লালপুরে থানা বালিকা বিদ্যালয়ে গাইড বই কিনতে বাধ্য করেন প্রধান শিক্ষক!

নিজস্ব প্রতিবেদক, লালপুরঃ
লালপুরে থানা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে গাইড বইয়ের স্তুুপ দিয়ে রেখে তা শিক্ষার্থীদের কিনতে বাধ্য করার অভিযোগে তালা ঝুলিয়ে দিয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।

সূত্র জানায়, নতুন বছরের শুরুতে শিক্ষার্থীদের গাইড বই কিনতে লালপুর থানা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুন্নেছা বাধ্য করতে চাপ দিতে থাকে। সহকারি শিক্ষকদের মাধ্যমে ও নিজে ক্লাসে গিয়ে লেকসার প্রকাশনির গাইড বই কেনার জন্য চাপ দিলে শিক্ষার্থীরা অভিভাবকদের জানায়। এমন অভিযোগে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হায়দার আলী রোববার ( ৫ জানুয়ারি) বিদ্যালয়ে এসে প্রধান শিক্ষকের কক্ষে লেকসার প্রকাশনির গাইড বইয়ের স্তুপ দেখতে পান। প্রধান শিক্ষক বিদ্যালয়ে না থাকায় সহকারি শিক্ষকদের কাছ থেকে বিস্তারিত জেনে ওই কক্ষে তালা লাগিয়ে দেন।

এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হায়দার আলী বলেন, প্রধান শিক্ষক বছরের শুরুতেই পুস্তুক প্রকাশনির সাথে চুক্তি করে গাইড বই বিক্রি শুরু করেছে। শিক্ষার্থীদের বাধ্য করে এমন অভিযোগের পর সরেজমিনে গিয়ে সত্যতা মিলেছে। প্রধান শিক্ষকের রুমেই গাইডের স্তুপ দেয়ায় তালা লাগিয়ে দিয়েছি।

লালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফুজ্জানের সাথে এ ব্যাপারে কথা বলতে তার অফিসে গেলে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার কারণে তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

আরও দেখুন

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতা কর্মিদের হত্যা ও গ্রেফতারের প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবীতে নাটোরে …