বৃহস্পতিবার , ফেব্রুয়ারি ২২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরে এসটিসি ব্যাংকের কার্যক্রম আবারও বন্ধের নির্দেশ

লালপুরে এসটিসি ব্যাংকের কার্যক্রম আবারও বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, লালপুরঃ
বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ছাড়া এবং ব্যাংক পরিচালনা নীতিমালা বহির্ভূত ভাবে ও সমবায় সমিতি আইন/২০০১, সংশোধিত আইন-২০০২ ও ১৩ এর ২৩ (১), (২) এবং ২৩ খ(১) ধারা মতে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার কোন সুযোগ নেই জানিয়ে স্মল ট্রেডার্স কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড (এসটিসি) লালপুর শাখার কার্যক্রম বন্ধের নির্দেশনা দিয়েছেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি।

এ সংক্রান্ত একটি চিঠি আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে ব্যাংকের সিনিয়র অফিসার রতনা ইয়াসমিনের হাতে তুলে দেন লালপুর উপজেলা সমবায় অফিসার মোঃ আদম আলী। চিঠিতে আগামী ৩ দিনের মধ্যে গৃহীত আমানতকারীদের জমাকৃত সমুদয় অর্থ ফেরত প্রদান করে ব্যাংকের সকল প্রকার কার্যক্রম বন্ধের নির্দেশনা দেয়া হয়।

সূত্রে জানা যায়, ইতিপূর্বে নাটোরের লালপুর উপজেলা সমবায় কর্মকর্তা আদম আলী ও নাটোর জেলা সমবায় পরিদর্শক ইবনে জামান মোঃ ফয়জুল কবীর ব্যাংক সংক্রান্ত কাগজপত্র বৈধ কিনা তদন্ত করেন। দাখিলকৃত কাগজপত্রে ব্যাংকটির কার্য এলাকা শুধুমাত্র নারায়নগঞ্জ জেলাব্যাপী সীমাবদ্ধ। সমগ্র বাংলাদেশ ব্যাপী কার্যক্রম পরিচালনার কোন অনুমতি নেই। এ জন্য তদন্ত শেষে নাটোর জেলা সমবায় অফিসার ও লালপুর উপজেলা সমবায় অফিসার ব্যাংকটির সকল ধরনের কার্যক্রম বন্ধের নির্দেশ দেন। নির্দেশনা অমান্য করে ব্যাংকটির কার্যক্রম চলমান রাখায় গত ১৮ নভেম্বর লালপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মুল বানীন দ্যুতি ব্যাংকটির শাখা অফিসটি সিলগালা করেন।

পরবর্তীতে রিট সংক্রান্ত একটি কপি দেখিয়ে সিলগালা করার এক সপ্তাহ পর ২৪ নভেম্বর সিলগালাকৃত তালা খুলে দেয় সমবায় অফিস। বাংলাদেশ ব্যাংক পরিচালনা নীতিমালা বহির্ভূত ভাবে ও সমবায় অধিদপ্তরের নিয়মের ব্যতয় ঘটিয়ে ব্যাংকটির কার্যক্রম পরিচালিত হওয়ায় বাংলাদেশ ব্যাংক রাজশাহী শাখা পত্র নং-

ব্যাপবিঃ(সিআইপিসি)৯০৯/৬৮/২০১৯-১১৬৮, নাটোর জেলা প্রশাসকের সাধারন শাখার স্মারক নং ১৩১২, তারিখ ২৩/১২/২০১৯ এবং লালপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের স্মারক নং ০৫.৪৩.৬৯৪৪.২৯.০৩৬.১৮-৪২, তারিখ ১৪/০১/২০২০ এর নির্দেশনা মোতাবেক বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) পুনরায় ব্যাংকটির সকল কার্যক্রম বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

আরও দেখুন

লালপুরে ১০০০ মিটার রাস্তার উন্নয়ন কাজে ১২০ ফিট উধাও, দেখার কেউ নাই

নিজস্ব প্রতিবেদক, লালপুর: নাটোরের লালপুর উপজেলার গোপালপুর রাজাপুর রাস্তার কালুপাড়া-মনির উদ্দিন আকন্দ রাস্তা উন্নয়ন কাজটির …