নীড় পাতা / উত্তরবঙ্গ / রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নাটোরকে ব্রান্ড করবে শাকিল-শুভ কমিটি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নাটোরকে ব্রান্ড করবে শাকিল-শুভ কমিটি


বিশেষ প্রতিবেদক:
এক বছর মেয়াদী নতুন কার্যকরী ৩৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি দিয়েছে রংপুরস্থ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নাটোরের শিক্ষার্থীদের সংগঠন নাটোর জেলা সমিতি। সমিতির উপদেষ্টামন্ডলী, সভাপতি ও সেক্রেটারি সাক্ষরিত এক তথ্য বিবরণীতে গতকাল এ তথ্য জানানো হয়। রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এই সমিতিটিতে মোট তিনশতাধীক সদস্য রয়েছে। সমিতির ২১ পদের বিপরীতে ৩৭ সদস্যকে জায়গা দেওয়া হয়েছে। এর মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটিতে সমিতির ভোটারদের সংখ্যাগরিষ্ঠ সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়।

উল্লেখ্য, নাজমুল হক শুভ সদ্য বিলুপ্ত কমিটির সেক্রেটারি ছিলেন। নতুন কমিটিতে তিনি সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শাকিল হোসাইন। কমিটির অনুমোদনে সাক্ষর করেছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাসনীম হুমাইদা, কম্পিউটার বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার সরকার, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আল হেলাল, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তরিকুল ইসলাম, সদ্য সাবেক সভাপতি জীবন সাহা এবং সদ্য বিগত কমিটির সেক্রেটারি নাজমুল হক শুভ।

নাটোর জেলা সমিতির সিনিয়র সদস্য ও শহীদ মুখতার ইলাহী হল শাখা ছাত্রলীগের সভাপতি হাসান আলী নব গঠিত কমিটিকে স্বাগত জানিয়ে বলেন, “নব কমিটিতে থাকা সদস্যদের জন্য শুভেচ্ছা ও অভিনন্দন। আমি আশা করি উপদেষ্টামন্ডলীর পরামর্শে এই কমিটির যুগান্তকারী সিদ্ধান্ত,পদক্ষেপে এবং সমিতির সদস্যদের স্বতস্ফূর্ত অপরিসীম অবদানে বেরোবিতে নাটোর জেলার মর্যাদা সম্মুন্নত রেখে দেশে নাটোর জেলার মর্যাদাপূর্ণ সম্মান উত্তরোত্তর বৃদ্ধিতে অবদান রাখবে।”সদস্যদের দারুণ পড়াশোনা করে প্রতিযোগিতামূলক কর্মক্ষেত্রে টিকে সফলতা অর্জন করার জন্য শুভ কামনা জানাই। যেনো, দেশজুড়ে নাটোর জেলা ব্রান্ড হয়ে থাকে।”যোগ করেন হাসান আলী।

তথ্যবিবরণীর পর সমিতির ভবিষ্যত কার্য পরিকল্পনা জানতে চাইলে সমিতির নব সভাপতি নাজমুল হক শুভ বলেন,”এই কমিটির মেয়াদের মধ্য বেরোবি’তে নাটোর জেলাকে মর্যাদাপূর্ণ স্থানে অধিষ্ঠিত করতে যা যা চ্যালেঞ্জ আছে আমি সাদরে গ্রহণ করবো। আমার কমিটির অধীনে সমিতির সকল সদস্যের সহযোগিতায় সকল পদক্ষেপ বাস্তবায়ন করতে চাই সেক্ষেত্রে শ্রদ্ধেয় উপদেষ্টামন্ডলীর পরামর্শ নিয়েই পদক্ষেপ যাচাই করা হবে।

নাটোর জেলা সমিতি দেশের উত্তরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত নাটোর জেলার শিক্ষার্থীদের উন্নয়ন ও কল্যাণী সংগঠন। সংগঠনটি বিশ্ববিদ্যালয়ে আসা নাটোরের ভর্তি ইচ্ছুকদের ভর্তি পরীক্ষাকালীন আবাসন সুবিধা থেকে শুরু করে ভর্তি প্রক্রিয়া সমূহের সকল পর্যায়ে এবং ভর্তি পরবর্তী সকল সমস্যার সমাধানে উদ্যোগী ভূমিকা পালন করে। রংপুরে নাটোর থেকে আসা পড়ুয়াদের অন্যতম পরিবার ও নিরাপদ বন্ধন গঠন করাও জেলা সমিতির অন্যতম লক্ষ্য। সমিতিটিতে তিনশতাধিক সদস্য রয়েছে। সদস্যদের মধ্যে অর্থনৈতিকভাবে অপেক্ষাকৃত দূর্বলদের তহবিল দিয়ে সহযোগিতা করার কথাও জানান সমিতির সদ্য সাবেক সভাপতি জীবন সাহা।

নব গঠিত কমিটির অন্যতম গুরুত্বপূর্ণ পদ সহ-সভাপতি পদে আছেন শামীম কবির, সাকিব আল হাসান, ফারিহা খানম, খায়রুল হাসান। যুগ্ন সাধারণ সম্পাদক পদে রয়েছেন রিতা খাতুন, মীম খাতুন ও আবু জাফর। সাংগঠনিক সম্পাদক পদে শরীফুল ইসলাম সবুজ, সজীব হোসেনসহ মোট ৪ জন এবং দপ্তর সম্পাদক পদে আল আমিন। এছাড়াও অন্যান্য ১৫ গুরুত্বপূর্ণ পদে রয়েছেন ২২ জন।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …