মঙ্গলবার , আগস্ট ৯ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / রেলওয়ের জমিতে নির্মিত অবৈধ স্থাপনা দখলমুক্ত অভিযান

রেলওয়ের জমিতে নির্মিত অবৈধ স্থাপনা দখলমুক্ত অভিযান


নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী:
ঈশ্বরদীতে রেলওয়ে কোয়ার্টার অবৈধভাবে দখল ও রেলের জমিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে পাকশী বিভাগীয় রেলওয়ে। বুধবার (২৭ জুলাই) বিকেলে শহরের পশ্চিমটেংরীর কাচারীপাড়া, বাবুপাড়া, কড়ইতলা ও স্টেশন রোডের ফকিরের বটতলা কোয়ার্টারে এ অভিযান চালানো হয়। অভিযানে ১২ জন অবৈধ দখলদারকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অবৈধ দখলদারদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং দখলদারদের উচ্ছেদের জন্য সতর্ক করা হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান’,র পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদিপ্ত দেবনাথ, সহকারী প্রকৌশলী তৌহিদুল ইসলাম সুমন, আরএনবির নিরাপত্তা ইনচার্জ ফিরোজ আহমেদ প্রমুখ।

রেলওয়ে সূত্রে জানা যায়, ঈশ্বরদী শহরে রেলওয়ের কোয়ার্টার অবৈধভাবে দখল করে দখলদাররা বসবাস করছেন। পাশাপাশি রেলের জায়গায় বসতবাড়ি ও দোকানপাট নির্মাণ করা হয়েছে। এসব অবৈধ দখলদারদের নোটিশ ও মাইকিং করে দখলমুক্ত করার নির্দেশ দেওয়া হলেও তারা কর্ণপাত করেননি। ফলে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান বলেন, রেলওয়ের জমিতে নির্মিত অবৈধ স্থাপনাগুলো পর্যায়ক্রমে দখলমুক্ত করা হবে।

আরও দেখুন

গুরুদাসপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর: বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এর ৯২ তম জন্মবার্ষিকী উদযাপনে নাটোরের গুরুদাসপুর উপজেলা …