শনিবার , ডিসেম্বর ১০ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / রাবি চারুকলার ৪০ বছর পূর্তি, বর্ণিল সাজে সেজেছে পুরো অনুষদ

রাবি চারুকলার ৪০ বছর পূর্তি, বর্ণিল সাজে সেজেছে পুরো অনুষদ

সৈয়দ মাসুম রেজাঃ
আগামীকাল ২০ ডিসেম্বর শুক্রবার রাজশাহী বিশ্বববিদ্যালয়ের চারুকলা অনুষদের চার দশক পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা হাতে নিয়েছে অনুষদ। ইতিমধ্যে পুরো অনুষদ জুড়ে আল্পনায় সাজানো হয়েছে এবং হয়েছে আলো-ঝলমলে লাইটিং। সকালে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক।

অনুষদের ডিন ও অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এরই মধ্যে এই অনুষ্ঠানকে ঘিরে দেশ বিদেশের দূর-দূরান্ত হতে ছাত্রছাত্রীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে শুরু করেছেন। কেউ কেউ বিশ্ববিদ্যালয় পরিচিত জনের কাছে অবস্থান নিয়েছেন। আবার কেউ কেউ শহরের আবাসিক হোটেল এবং পরিচিত আত্মীয়-স্বজনের বাড়িতে স্থান নিয়েছেন।

এরইমধ্যে সুদূর আমেরিকার নিউইয়র্ক থেকে এসেছেন কানিজ হুসনা আকবরী দিলু নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সাবেক এক শিক্ষার্থী। তিনি পেইন্টিংয়ে পড়াশোনা শেষ করে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন। ৪০ বছর পূর্তি উপলক্ষে দেশের মাটির টানে বন্ধুদের সাথে দেখা করতে ছুটে এসেছেন তিনি। আরও এসেছেন তাপস, জাহিদ, রিংকু, গৌড়ী, অনিমেষ, বিধান সহ শত শত ছাত্রছাত্রীরা।

জানা গেছে, অনুষ্ঠানের উদ্বোধন শেষে একটি শোভাযাত্রা বের করা হবে। এদিন চারুকলা চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন বিশিষ্ট লোকশিল্পী শফি মণ্ডল। দ্বিতীয় দিন ২১ ডিসেম্বর যাদু প্রদর্শনী, সাবেক শিক্ষার্থীদের পরিবেশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দু’দিনব্যাপী এ অনুষ্ঠান সমাপ্ত হবে।

গত ১৫ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের অফিসিয়াল লোগো উন্মোচন করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন- অনুষ্ঠান আয়োজন কমিটির সদস্য সচিব অধ্যাপক মইনুল ইসলাম পল, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এসএম জাহিদ হোসেন, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক ফজলুল করিম প্রমুখ।

আরও দেখুন

লালপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, লালপুর: নাটোরের লালপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন করেছে উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি। …