বুধবার , জানুয়ারি ২৬ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / নওগাঁ / রাণীনগরে ঘরের চালে হনুমান

রাণীনগরে ঘরের চালে হনুমান


নিজস্ব প্রতিবেদক, রাণীনগর:

নওগাঁর রাণীনগরে দলছুট হয়ে একটি হনুমান লোকালয়ে চলে আসায় তার লাফ-ঝাপ দেখতে স্থানীয় উৎসুক জনতা উপজেলার কুজাইল হালদার পাড়া গ্রামে বিভিন্ন বাড়ির ছাদে ঘরের চালে গাছের ডালে লাফ-ঝাপ দেখতে ভীড় জমাচ্ছে। শনিবার সকালে উপজেলার কাশিমপুর ইউনিয়নের কুজাইল হালদার পাড়া গ্রামে হনুমানটি স্থানীয় জনগণ দেখতে পায়। ধারণা করা হচ্ছে শুক্রবার রাতে কোনো এক সময়ে দলছুট হয়ে হনুমানটি এখানে চলে আসে। এ রির্পোট লেখা পর্যন্ত পার্শ¦বর্তী কয়েকটি গ্রাম প্রাণ ভয়ে লাফালাফি করে চলছে। এখন পর্যন্ত সংশ্লিষ্ট কেউ উদ্ধারের ব্যবস্থা গ্রহণ না করায় ইতি মধ্যেই খাবার অভাবে হনুমানটি দূর্বল হয়ে পড়েছে।

কুজাইল হালদার পাড়া গ্রামের বিলাশ জানান, হনুমানটি শনিবার সকালে যমুনা নদীর ধারে বড় বট গাছে দেখতে পাই। পরে এটি বিভিন্ন বাড়ির টিনের চালে উঠে দৌড়া দৌড়ি, লাফালাফি করতে থাকায় স্থানীয়রা এক নজর দেখতে ভীড় জমায়। এবং খাবারের ফলমূল পাউরুটির ব্যবস্থা করলেও খাবার রেখে মানুষের ভয়ে এ বাড়ি থেকে ও বাড়ি ছুটাছুটি করায় হনুমানটি শারারিক ভাবে দূর্বল হয়ে পড়েছে।

এলাকাবাসি বলছে, এই প্রাণীটি প্রশাসনিক ভাবে উদ্ধার করে সংশ্লীষ্ট বিভাগে পৌঁছানো হোক।
উপজেলার কাশিমপুর ইউনিযনের চেয়ারম্যান মকলেছুর রহমান বাবু জানান, এই খবরটি আমি বিভিন্ন মাধ্যমে পেয়েছি। তাকে উদ্ধারসহ নিরাপদ হেফাজতে নেওয়ার জন্য স্থানীয় বন বিভাগ চাইলে আমরা একসাথে হনুমানটি আটক করে যে কোন চিড়িয়াখানা বা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কাছে হস্তান্তর করতে পারি।

আরও দেখুন

দেশে নির্মিত হবে বিশ্বমানের শিপইয়ার্ড

নিউজ ডেস্ক:সোমবার শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপির সঙ্গে মতিঝিলে তার অফিস কক্ষে সাক্ষাত্কালে জেন্টিয়াম …