নীড় পাতা / উত্তরবঙ্গ / রংপুরে জাপা মহাসচিব রাঙ্গাকে অবাঞ্ছিত ঘোষণার আলটিমেটাম বেরোবি ছাত্রলীগের

রংপুরে জাপা মহাসচিব রাঙ্গাকে অবাঞ্ছিত ঘোষণার আলটিমেটাম বেরোবি ছাত্রলীগের

বিশেষ প্রতিবেদক, রংপুরঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও অশালীন শ্লোগান দিয়ে জাতীয় পার্টি রংপুর নগরীতে মিছিল করার প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল করেছে ।

এর আগে মিছিলটিতে বেরোবি’র  শহীদ মুখতার এলাহী হল এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মীরা যোগদিলে মিছিলটি দুপুর ১২ টা ১০ মিনিটে  প্রশাসনিক ভবনের সামনের সড়ক দিয়ে বিজয় সড়ক হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে সাংবাদিকদের ফটো সেশনের জন্য অল্প সময়ের জন্য দাঁড়ায় । এরপর বিক্ষোভ মিছিলটি জয় বাংলা- জয় বঙ্গবন্ধু শ্লোগানে রাঙ্গা বিরোধী বাক্য ধ্বনিত করতে  করতে পার্কের মোড়ে গিয়ে সমাবেশের রূপ নেয়। 

এরপর বিক্ষোভ মিছিল-সমাবেশ  শেষ হয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সভাপতির বক্তব্যের মাধ্যমে। এ সময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান নোবেল শেখ তার উদ্বোধনী বক্তব্যে ছাত্রলীগ ও আওয়ামী লীগের ইতিহাস টেনে বলেন ,” ছাত্রলীগের ইতিহাস মুক্তিযুদ্ধের ইতিহাস, ছাত্রলীগের ইতিহাস ভাষা আন্দোলনের ইতিহাস, বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস বঙ্গবন্ধুর ইতিহাস, বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস শেখ হাসিনার ইতিহাস। অতীতে বাংলাদেশ ছাত্রলীগ যেভাবে জুলুম-অত্যাচার-অন্যায় এবং কুরুচিপূর্ণ বক্তব্যের বিরোধিতা করে মাঠে, রাজপথে ছিল বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। তিনি আরও বলেন,  জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা যে উস্কানিমূলক মন্তব্য দিয়ে মিছিল-মিটিং করেছে আমরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।””

এরপর বিক্ষোভ মিছিলের সমাপনী বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার।বক্তব্যের শুরুতে তুষার কিবরিয়া ১৯৮৭ সালে স্বৈরশাসক বিরোধী আন্দোলনে  শহীদ নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার কটুক্তি ও মিথ্যাচারের তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন ।তিনি আরো বলেন, “মশিউর রহমান রাঙ্গা যখন জাতীয় পার্টিতে অবস্থান পাচ্ছিলো না তখন রাঙ্গাই দেশনেত্রী শেখ হাসিনার কাছে বিভিন্ন সময় গিয়েছে আওয়ামী লীগে যোগদান করার জন্য। এখন সেই রাঙ্গা দেশনেত্রীকে নিয়ে আবার কটুক্তি ও মিথ্যাচার করেছে। আমরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এই ধৃষ্টতা  কখনোই মেনে নিতে চাইনা । মশিউর রহমান রাঙ্গা যদি আগামীতে এই ধৃষ্টতা দেখানোর চেষ্টা করে তাহলে এই রংপুর শহরে, রংপুরের আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলোকে নিয়ে বাংলাদেশ ছাত্রলীগ তীব্র আন্দোলন ও প্রতিবাদের মাধ্যমে মশিউর রহমান রাঙ্গাকে অবাঞ্চিত ঘোষণা করবে।”

অন্যান্যদের মধ্যে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদ-উল ইসলাম জয়, সাবেক গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাসান শশী, সাবেক সহ-সম্পাদক মারুফ রহমান ভূঁইয়া, সাবেক সহ-সম্পাদক মামুনুর রশিদ মামুন, সাবেক সহ-সম্পাদক জাকারিয়া জাকির। বিক্ষোভ মিছিলটিতে আরো উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মুন্না ,শুভ হক,  তানভির আহমেদ, মামুন শাকিল,শামীম কবির , সাগর শেখসহ অনেক নেতাকর্মী।

আরও দেখুন

রাণীনগরে গত চার দিনেও ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে দ্বাড়য়নি কেউ!

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর: নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের তিনটি গ্রামে ঝরে ক্ষতিগ্রস্থ্য ৭৮ পরিবারের পাশে এখনো …