নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / মোবাইল ফোন কেড়ে নেয়া সেই প্রকৌশলীর বিরুদ্ধে মানববন্ধন

মোবাইল ফোন কেড়ে নেয়া সেই প্রকৌশলীর বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ
নাটোরের বাগাতিপাড়ায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নিয়ে মামলার হুমকি দেয়া সেই প্রকৌশলি ইউনূস আলীর বিরুদ্ধে মানববন্ধন ও পথ সভা করেছে বাগাতিপাড়ার স্থানীয় সাংবাদিকরা। পূর্ব নির্ধারিত কর্মসুচির অংশ হিসেবে শনিবার বিকেলে উপজেলার বিহারকোল বাজারে এই মানববন্ধন ও পথ সভা অনুষ্ঠিত হয়।

বাগাতিপাড়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে পথ সভায় বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় সদস্য বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায়, উপজেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মিজানুর রহমান, বাগাতিপাড়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আল-আফতাব খাঁন সুইট, উপজেলা ওয়ার্কার্স পার্টির সহ-সভাপতি মশিউর রহমান মানিক, নাটোর জেলা ছাত্র মৈত্রীর সভাপতি তোসাদ্দেক সরকার তিতাস, এ্যাড. হাসান সৈকত প্রমূখ। পথসভায় বক্তারা এঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তদন্ত করে প্রকৌশলি ইউনূস আলীর বিচারের দাবি জানান।

উল্লেখ্য গত বৃহস্প্রতিার (২৬ ডিসেম্বর) দুপুরের বিহারকোল-আড়ানী সড়ক নির্মানের কাজের গালিমপুর পয়েন্টে কার্পেটিংয়ের কাজের ভিডিও ধারন করছিলেন স্থানীয় সাংবাদিক মিজানুর । সে সময় নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সহকারী প্রকৌশলী ইউনূস আলী সাংবাদিক পরিচয় পেয়েই তিনি ক্ষিপ্ত হয়ে সাংবাদিক মিজানের হাত থেকে ভিডিও ধারনের মোবাইল ফোনটি কেড়ে নেন। অনুমতি না নিয়ে ভিডিও ধারন করায় সাংবাদিক মিজানকে আইসিটি আইনে মামলার হুমকি দেন ওই প্রকৌশলী । মোবাইল ফোনটি ফেরত চাইলে ফোনটি পুলিশে হস্তান্তর করা হবে বলে জানান তিনি। এরপর ধারন করা ভিডিও ডিলিট করে মোবাইল ফোনটি ফেরত দেন সাংবাদিক মিজানকে।

এরপর সড়কের নির্মাণকাজ সম্পর্কে সাংবাদিক তার কাছে তথ্য চাইলে প্রকৌশলী ইউনূস তা দিতে পারবেনা জানিয়ে তথ্য অধিকার আইনে অফিসিয়াল প্রসেসে নেওয়ার কথা বলেন। এ ঘটনার পরদিন শুক্রবার বাগাতিপাড়া থানায় জিডি করেন ভুক্ত ভুগী সাংবাদিক। একি দিনে এঘটনার প্রতিবাদ জানিয়ে সভা করেন স্থানীয় প্রেস ক্লাব।

আরও দেখুন

নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন পরিষদে ২০২৪-২০২৫ অর্থবছরের ৬৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকার …