বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / বিনোদন / মোনালী ঠাকুরের কণ্ঠে পূজার গান

মোনালী ঠাকুরের কণ্ঠে পূজার গান

বিনোদন ডেস্ক
দুর্গোৎসব উপলক্ষে দেবী দুর্গার বন্দনায় গাইলেন ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী মোনালী ঠাকুর। দুর্গার আগমন এবং তার আগমনে মানবজাতির সমস্ত অকল্যাণ দূর হওয়ার বার্তা নিয়ে মোনালীর এই গান।

গানের শিরোনাম ‘দুর্গা এলো’। সবুজ পাড়ের লাল শাড়ি পরে নেচে নেচে গানটিতে কণ্ঠ দিয়েছেন মোনালী। স্টুডিও ভার্সন ভিডিওতে এভাবেই গাইতে দেখা গেছে তাকে। ইন্দ্রনীল দাসের কথায় গানটি সুরারোপ করেছেন গুড্ডুর।

এই গান প্রসঙ্গে মোনালি ঠাকুর বলেন, ‘পূজার গান নিয়ে আমি সব সময়ই অতি উৎসাহী ছিলাম। শেষ পর্যন্ত সেই স্বপ্ন পূরণ হলো। পূজার আগেই গানটি প্রকাশ করতে পেরে আমি উচ্ছ্বসিত। গান কেমন হয়েছে জানি না, তবে এই গান শুনলে যে কেউই পূজোর আমেজ ও গন্ধ অনুভব করতে পারবেন। সত্যি বলতে এই গান প্রকাশের পর থেকে আমি আনন্দে লাফাচ্ছি।’

মোনালী ঠাকুর

২১ সেপ্টেম্বর মোনালীর কণ্ঠের এই গান-ভিডিওটি প্রকাশ পায়। বাঙালী সাজে সবুজ পাড়ের লাল শাড়িতে গান-ভিডিওতে রয়েছে উচ্ছ্বসিত মোনালীর উজ্জ্বল উপস্থিতি। এরই মধ্যে গানটি দর্শক-শ্রোতামহলেও বেশ সাড়া ফেলেছে। দেখেছেন, প্রায় ২৭ লাখের মতো মানুষ।

পশ্চিমবঙ্গেও মেয়ে মোনালি ঠাকুর ২০০৬ সালে ‘ইন্ডিয়ান আইডল’ প্রতিযোগিতায় অংশ নিয়ে আলোচনায় আসেন। এরপর বলিউডের সিনেমায় গান গেয়ে জনপ্রিয়তা পান তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য ‘রঘুপতি রাঘব’ (কৃষ থ্রি), ‘সাওয়ার লু’ (লুটেরা), ‘জারা জারা টাচ মি’ (রেস), ‘আগা বাঈ’ (আইয়া)। এ ছাড়া ওপার বাংলার ‘ইটস হান্ড্রেড পার্সেন্ট লাভ (১০০% লাভ), ‘ও মধু’ (রংবাজ), ‘পেয়ারে লাল’ (দুই পৃথিবী) প্রভৃতি জনপ্রিয় গান গেয়েছেন জনপ্রিয় এই গায়িকা। গানের পাশাপাশি ‘লক্ষ্মী’ নামের একটি ছবির নাম ভূমিকায় অভিনয় করেও প্রশংসিত হয়েছেন মোনালি।

আরও দেখুন

নাটোরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক: নাটোরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩ …