সোমবার , জানুয়ারি ১৭ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / মানবতার দেয়াল’ ভেঙ্গে দিতে চান রানী ভবানী কলেজের অধ্যক্ষ

মানবতার দেয়াল’ ভেঙ্গে দিতে চান রানী ভবানী কলেজের অধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদক:
নাটোর শহরের শুকুলপট্টিতে এলাকাবাসির উদ্যোগে প্রতিষ্ঠা করা মানবতার দেয়াল ভেঙ্গে দিতে চান রাণী ভবানি সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খাদেমুল ইসলাম। রবিবার বিকেলে কলেজ কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে বিক্ষুব্ধ হয়ে ওঠে এলাকাবাসি।

শুকুলপট্টি মহল্লার সাবেক কাউন্সিলর জাহিদুর রহমান জাহিদ বলেন, ৩ বছর আগে রাণী ভবানি সরকারি কলেজের কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কলেজের বাইরের দেয়ালে রাস্তা ঘেঁষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবতার দেয়াল’ প্রতিষ্ঠা করা হয়। এই দেয়াল প্রতিষ্ঠার পর থেকে স্বচ্ছল এলাকাবাসি তাদের অব্যবহৃত জামাকাপড় এখানে রেখে যায় আবার অনেক শ্রমজীবী, গরীব দুখি মানুষ এখান থেকে প্রয়োজন মতো কাপড় নিয়ে যায়। কিন্তু পর্যাপ্ত জায়গা না থাকায় অনেক কাপড় বৃষ্টিতে ভিজে বা মাটিতে পড়ে নষ্ট হয়। যার কারণে এলাকাবাসি পুণরায় উদ্যোগ গ্রহণ করে দেয়ালের একই জায়গার পাশে টিনের শেড দিয়ে মানবতার দেয়াল প্রতিষ্ঠা করে যাতে বৃষ্টির পানিতে বা রোদে কাপড় নষ্ট না হয়। কিন্তু কলেজের অধ্যক্ষ এই উদ্যোগকে নষ্ট করে দিতে চান এবং ‘মানবতার দেয়াল’ ভেঙ্গে দিয়ে নাম মাত্র ফুলের বাগান করে দখল করতে চান।
এব্যাপারে রাণী ভাবানী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খাদেমুল ইসলাম বলেন, এখন যে স্থানে টিন শেড দিয়ে ‘ মানবতার দেয়াল’ করা হচ্ছে সেখানে ফুলের বাগান করার পরিকল্পনা কলেজ কর্তৃপক্ষের রয়েছে। এব্যাপারে পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি ও এই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ফরহাদ হোসেনের সাথে আলোচনা করা হয়েছে। বর্তমানে করোনা পরিস্থিতির জন্য বাগান বাস্তবায়ন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।

এব্যাপারে পৌর মেয়রের বক্তব্য জানতে চাইলে তিনি জানান, এলাকাবাসী কলেজ তৈরি করেছে। ভালো-মন্দ তারাও বোঝেন। তাই এব্যাপারে স্থানীয়দের সাথে আলাপ আলোচনা করেই কাজ করা উচিৎ হবে বলে আমি মনে করি।

তাছাড়া কলেজ কর্তৃপক্ষের কাছ থেকে টিন শেড দিয়ে ‘মানবতার দেয়াল’ করার অনুমতি এলাকাবাসি নেয়নি। কলেজ কর্তৃপক্ষ মনে করে টিন শেড দিয়ে ‘মানবতার দেয়াল’ তৈরী করলে সেখানে বখাটেদের আড্ডাবাজি বেড়ে যাবে, মেয়েদের ইভটিজিং করবে তদুপরি বিশৃঙ্খলা তৈরী হবে। নিরাপত্তার জন্য ঐ স্থানে ‘মানবতার দেয়াল’ তৈরীতে বাধা দেয়া হয়েছে।

তবে সচেতন এলাকাবাসি মনে করে নিজেদের এলাকার সুনাম ধরে রাখতে বিভিন্ন সময়ে বখাটেদের উৎপাত দমনে ও বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণে তারাও ভূমিকা রেখেছে। মানবতা আগে না ফুলের বাগান আগে এমন প্রশ্নও তুলেছে সচেতন এলাকাবাসি।

আরও দেখুন

আবারো নাটোরে নগরমাতা উমা চৌধুরী জলি

নিজস্ব প্রতিবেদক: আবারো নাটোরে পৌরমাতা নির্বাচিত হলেন উমা চৌধুরী জলি। নাটোর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *