শুক্রবার , জুলাই ১৯ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / মাগুরা-ফরিদপুরের মধ্যে সংযোগ স্থাপন

মাগুরা-ফরিদপুরের মধ্যে সংযোগ স্থাপন

নিজস্ব প্রতিবেদক:
স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক বাস্তবায়িত উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিত মাগুরা জেলার মধুমতি নদীর ওপর এলাংখালী ঘাটে ৬০০ মিটার দীর্ঘ “শেখ হাসিনা” পিসি গার্ডার সেতু। সেতুটি মাগুরা জেলার মহম্মদপুর উপজেলা ও ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার মধ্যে সংযোগ স্থাপন করেছে। সেতুটি নির্মাণের ফলে মাগুরা জেলার চারটি উপজেলার কয়েক লক্ষ মানুষ ও ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার কয়েক লক্ষ মানুষের সরাসরি সড়ক যোগাযোগের নব দিগন্তের সূচনা হয়েছে। বাংলাদেশ সরকারের অর্থায়নে সেতুটি নির্মাণ করা হয়েছে। সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৬০ কোটি টাকা। 

সম্প্রতি মাননীয় শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে যানবাহন চলাচলের জন্য সেতুটি খুলে দেন। স্থানীয় জনসাধারণ বলেন, সেতুটি নির্মাণের ফলে আমাদের চলাচলের পথ সহজ হয়েছে। আগে খেয়া নৌকায় এই মধুমতি নদী পারাপার হতে হতো, এতে সময় ও অর্থ বেশি ব্যয় হতো। সেতুটি নির্মাণের ফলে সময় ও অর্থ বাঁচবে।
মাগুরা জেলার এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ শরিফুল ইসলাম বলেন, টেকসই ও আর্থ-সামাজিক উন্নয়নের বিষয় বিবেচনায় রেখে এলজিইডি প্রকল্প হাতে নিয়ে থাকে। প্রধান প্রকৌশলীর নির্দেশে আমরা মানসম্মত এবং টেকসই কাজ করে থাকি। সেতুটি নির্মাণের ফলে দুটি জেলার কয়েকটি উপজেলার কৃষকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপকার পাচ্ছে। কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ী স্বল্প সময়ে ও কম খরচে জেলা শহরে পন্য পরিবহন করতে পারছে। এতে ফসলের ভালো দাম পাচ্ছে কৃষক। সেতুটি এলাকার সার্বিক আর্থ-সামাজি উন্নয়ন সূচকে নতুন মাত্রা যোগ করেছে।

আরও দেখুন

বড়াইগ্রামে ইউসিসিএ লি.এর চেয়ারম্যান নির্বাচিত হলেন ওয়াজেদ আলী 

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)  নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গতকাল বৃহষ্পতিবার ব্যালেট পেপারের মাধ্যমে স্ষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণ …