বৃহস্পতিবার , ডিসেম্বর ১ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / মাইকিং করে হাটের ডাক: অতঃপর বাতিল!

মাইকিং করে হাটের ডাক: অতঃপর বাতিল!

নিজস্ব প্রতিবেদক,সিংড়া: নাটোরের সিংড়ায় মাইকিং করে জনসমাগম করে বিলদহর হাটের ডাক। ইজারা দিয়ে তা বাতিল করেছে উপজেলা প্রশাসন। বুধবার সকালে এ সংক্রান্ত একটি খবরের প্রেক্ষিতে এই ইজারা বাতিল করা হয়। এছাড়াও স্থানীয় উপসহকারী ভূমি কর্মকর্তাকে মাইকিংয়ের মাধ্যমে কেন জনসমাগম করা হল তা তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন সহকারী কমিশনার(ভূমি) চলতি দায়িত্ব ও উপজেলা নির্বাহী অফিসার।

উল্লেখ্য,মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় উপজেলার বিলদহর হাট চারদিনের জন্য ডাক দেয়া হয়। এর অগে দুপুর দুইটায় বিলদহরের দুইটি মসজিদের মাইক দিয়ে ঘোষণা দেয়া হয় ইজারায় অংশ নেয়ার জন্যে। করোনাভাইরাস এর কারণে লোক সমাগম জমায়েতের সরকারি নিষেধাজ্ঞা থাকলেও স্থানীয় ইউনিয়ন ভূমি অফিস শত শত লোক জমায়েত করে হাটের ডাক দেয়।

হাট ইজারাদার মোমিন মন্ডল জানান, আমি বিগত দিন থেকে বিলদহর হাটের ইজারাদার হিসেবে কালেকশন করে আসছি। করোনাভাইরাস এর কারণে হাট বন্ধ ঘোষণা করে ব্যাপক লোকসান গুনতে হয়েছে। গতবারের লোকসানের পর এবারো আমি ইজারার আবেদন করেছি। কিন্তু যথেষ্ঠ মূল্য না হওয়ায় উপজেলা প্রশাসন আবারো ইজারার বিজ্ঞপ্তি দেয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু খাস কালেকশানের জন্যে লোক জমায়েত করে হাটের ডাক দেয়া হবে তা আমার বোধগম্য ছিলো না।

আফসার আলী নামে একজন ডাককারী জানান, আমরা জানি হাটের ইজারার জন্য নির্ধারিত সিডিউল থাকে সেই অনুযায়ী হাটের ডাক দিতে হয়। কিন্তু গতবার হাটে ব্যাপক লোকসান হওয়ায় কেউই উপযুক্ত ডাক দিতে পারেনি।

চামারী ইউপি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা বলেন, করোনাভাইরাস এর কারণে হাটের ইজারা ১ মাস থেকে বন্ধের নির্দেশ দেয়া ছিলো। কারণ এতে লোকের জমায়েত বেশি হয়। বিগত দিনে বেশি টাকায় ইজারা নেওয়ায় ইজারাদাররা ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই এবার হাটের ডাকে অনেকেরই উৎসাহ নাই। মাইকিংয়ের মাধ্যমে লোক জমায়েত করে হাটের ডাক দেওয়ায় আমাকে অনেকে ফোন করেছেন। আমি সদুত্তর দিতে পারিনি। আমি বিস্মিত হয়েছি এই সময়ে কিভাবে এমন ঘটনা ঘটলো।

এ বিষয়ে জানতে উপসহকারী ভূমি কর্মকর্তা আব্দুল কাদেরের সাথে তার মোবাইল ফেনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু জানান, আমি উপ-সহকারী ভূমি কর্মকর্তা কে নির্দেশ দিয়েছিলাম যতদিন না পর্যন্ত হাটের ডাক হচ্ছে ততদিন খাস কালেকশন করার জন্য। তিনি কেন এই মাইকিং করে লোক জমায়েত করলেন আমি জানিনা। আমি এই ডাক বাতিল করে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি উপসহকারী ভূমি কর্মকর্তা কে।

তিনি আরো জানান করোনা ভাইরাস সংক্রমণ রোধে উপজেলার বিভিন্ন স্থানে তাকে ছুটতে হচ্ছে। সেই কারণে এই দিকে তিনি নজর দিতে পারেননি। তাছাড়াও গতকাল আইসিটি মন্ত্রী মহোদয়ের সঙ্গে ভিডিও কনফারেন্সে ছিলেন তিনি।

আরও দেখুন

আত্রাইয়ে ৬ বছরের শিশু ধর্ষন,থানায় মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক,রাণীনগরঃ নওগাঁর আত্রাইয়ে ৬বছর বয়সি এক কন্যা শিশুকে ধর্ষনের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *