নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / ভূমিহীনের জায়গা জবর দখল করে অসমাজিক কর্মকান্ড

ভূমিহীনের জায়গা জবর দখল করে অসমাজিক কর্মকান্ড


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ
নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর গোডাউন মোড় আদর্শ গ্রামের ভূমিহীনদের জায়গা জবরদখল করে দীর্ঘদিন ধরে অসামাজিক কর্মকান্ড করায় বিতর্কিত একটি পরিবারের বিরুদ্ধে প্রতিবাদে ফুঁসে উঠেছে এলাকার চেয়ারম্যান-মেম্বর সহ আমজনতা। ওই অভিযোগে কথিত মক্ষিরাণী হালিমা ও তার মেয়ে চামেলি খাতুনের বিরুদ্ধে শনিবার বিকেল থেকে সোমবার পর্যন্ত দফায় দফায় বিক্ষোভ করেছে এলাকার সকল শ্রেণিপেশার মানুষ।

পরিস্থিতি সামাল দিতে গত দুইদিন ধরে ঘটনাস্থলে পুলিশি তৎপরতা অব্যাহত আছে। এলাকায় এখনও থমথমে অবস্থা বিরাজ করছে। এ ঘটনায় অভিযুক্ত হালিমা ও তার মেয়ে চামেলি বলেন, কতিপয় ব্যক্তির উস্কানিতে তাদের ওপর গুজব রটিয়ে হামলা অত্যাচার করা হচ্ছে। গত তিনদিন ধরে ঘিরে রাখা হয়েছে তাদের বাড়ি। তবে চামেলির ভাই সুমন আলী (২৫) বলেন, তার মা বোন ভাগ্নির অনৈতিক কীর্তিকলাপের কারণে তিনি অনত্র বসবাস করতে বাধ্য হয়েছেন।

প্রতিবেশি দরিদ্র দিনমজুর ইউসুফ আলী, হুসনে আরা, রহিমা, সাদিয়াসহ অনেকেই জানান, চামেলিরা তাদের জায়গা জবরদখল করেছে। গাছ কেটে নিয়েছে। প্রতিবাদ করলেই পুলিশের ভয় দেখায়। সেই ভয়ে এতদিন অন্যায় অত্যাচার নিরবে সয়ে গেছে তারা। ছেলে মেয়েকে সামাজিক মর্যাদায় গড়ে তুলতে এদের উচ্ছেদের দাবি জানান তারা।
এদিকে হালিমা ও তার মেয়ের বিরুদ্ধে ব্যাভিচারী, শিশু অপহরণ, মাদক বিক্রি, চোরাকারবারসহ প্রতারণার অভিযোগ করেছেন স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান উজ্জলসহ অনেকেই।

নাজিরপুর ইউপি চেয়ারম্যান শওকত রানা লাবু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হালিমা ও তার মেয়ে চামেলির অত্যাচারে ইউনিয়নবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা গুচ্ছগ্রামের জায়গা দখল করে অসামাজিক কর্মকান্ড করায় এলাকাবাসী প্রতিকার চেয়ে বিক্ষোভ করেছেন।

গুরুদাসপুর থানার ওসি মো. মোজাহারুল ইসলাম বলেন, ওই মা মেয়ের বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের অভিযোগে ক্ষুব্ধ এলাকাবাসী। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। তবে এ ঘটনায় কেউই লিখিত অভিযোগ করেনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন বলেন, ভূমিহীনদের বরাদ্দ দেয়া আদর্শ গ্রামের জায়গা কেউ দখল করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে উচ্ছেদ করা হবে ।

আরও দেখুন

গুরুদাসপুরে ইয়াবাসহ আটক- ১

নিজস্ব প্রতিবেদক:নাটোরের গুরুদাসপুরে ২৮৮০ পিস ইয়াবাসহ সাদ্দাম (২৮) নামের একজনকে আটক করেছে র‌্যাব। আজ ১৭ …