বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / ভারতে চামড়া পাচারে হিলি সীমান্তে নিরাপত্তা জোরদার

ভারতে চামড়া পাচারে হিলি সীমান্তে নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক, হিলি
কোরবানির পশুর চামড়া হিলি সহ পাশ্ববর্তী সীমান্ত এলাকা দিয়ে কোন ভাবেই ভারতে পাচার হতে না পারে এ ব্যপারে সীমান্তে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়াও বাড়তি টহল এবং সিসি ক্যামেরা দিয়ে সার্বক্ষনিক সীমান্ত পর্যবেক্ষন করেছেন তারা। এতে করে সীমান্ত দিয়ে চামড়া পাচার হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বিজিবি।

হিলি সহ আশপাশের প্রায় সাড়ে ৪১ কিলোমিটার সীমান্ত এলাকা। এর মধ্যে ২২ কিলোমিটার এলাকা কাঁটা তারের বেড়া থাকলেও ১৮ কিলোমিটার সীমান্ত এলাকা রয়েছে উন্মুক্ত। আর এই চিহ্নিত এলাকা নজরদারিতে রেখেছেন। সীমান্তে নিয়মিত প্রহরার পাশাপাশি বাড়তি সদস্য মোতায়েন করে টহল ব্যাবস্থা আরও জোরদার করেছে বিজিবি।

বিজিবি ২০ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল রাশেদ মোহাম্মদ আনিসুল হক জানান, অবৈধ পথে পশুর চামড়া পাচার না হয় সে ব্যপারে নির্দেশনা রয়েছে সংশ্লিষ্ট দপ্তরের। সীমান্তে বাড়তি টহল এবং সিসি ক্যামেরা দিয়ে সার্বক্ষনিক সীমান্ত পর্যবেক্ষন সহ পার্শবর্তী দূর্বল সীমান্ত এলাকা গুলোর উপর কঠোর নজর দারি রয়েছে বলে জানালেন বিজিবি’র অধিনায়ক।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে গুড়া মসলায় নিষিদ্ধ রং ও চাউলের গুড়া মিশিয়ে বিক্রির দায়ে তরিকুল ইসলামকে ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে গুড়া মসলায় নিষিদ্ধ দ্রব্য, রং এবং চাউলের গুড়া মিশিয়ে বিক্রির দায়ে …