বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / ভারতীয় নাগরিককে এক বছরের কারাদন্ডাদেশ দিয়েছে আদালত

ভারতীয় নাগরিককে এক বছরের কারাদন্ডাদেশ দিয়েছে আদালত

নিজস্ব প্রতিবেদক
ভারতীয় নাগরিক জিতেন্দরকে এক বছরের কারাদন্ডাদেশ দিয়েছে নাটোরের আদালত বিনা পাসপোর্টে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের দায়ে নাটোরে জিতেন্দর দাস (২৫) নামে এক ভারতীয় নাগরিককে এক বছরের কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। নাটোরের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট-২ ( বিচারিক হাকিম) মেহেদী হাসান বৃহস্পতিবার এই আদেশ দিয়েছেন।

আদালত সুত্রে জানাযায়, জিতেন্দর দাস ভারতের ভাগলপুর জেলার মধুপুর থানার গ্রামের সীতারাম দাসের ছেলে। ২০১৭ সালের ১৮ নভেম্বর বিনা পাসপোর্টে ভারত হতে বাংলাদেশে আসার অপরাধে বাগাতিপাড়া থানার পুলিশ তাকে আটক করে। এ ব্যাপারে মামলা হলে বিচারিক হাকিম মেহেদী হাসান তাকে এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

জিতেনদর দাস এক বছরের দন্ডপ্রাপ্ত হলেও সে দেড় বছরেরও বেশি সময় ধরে হাজতবাস করছেন। তার কোনো জিম্মাদার বা তদবির কারক না থাকায় তিনি দেশে ফিরতে পারছেন না।

এ কারণে তিনি ভারতীয় হাই কমিশন অথবা মানবাধিকার কর্মীদের সহযোগিতা চেয়েছেন। আদালতের ভারপ্রাপ্ত পিপি রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে গুড়া মসলায় নিষিদ্ধ রং ও চাউলের গুড়া মিশিয়ে বিক্রির দায়ে তরিকুল ইসলামকে ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে গুড়া মসলায় নিষিদ্ধ দ্রব্য, রং এবং চাউলের গুড়া মিশিয়ে বিক্রির দায়ে …