শুক্রবার , জানুয়ারি ২৭ ২০২৩
নীড় পাতা / আইন-আদালত / বড়াইগ্রামে ১০৩ টি গাছ কেটে ফেলার অভিযোগ

বড়াইগ্রামে ১০৩ টি গাছ কেটে ফেলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রামঃ
নাটোরের বড়াইগ্রামের বাঘাইট গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিবাদমান জমির ১০৩টি বিভিন্ন জাতের ফলবান গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। এ সময় অস্ত্রের মুখে সে জমিতে ঘর তুলে দখলের চেষ্টাও করেন তারা। এ ঘটনায় রোববার থানায় লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগী জমির মালিক।

জানা যায়, উপজেলার বাঘাইট গ্রামের হোসেন আহম্মেদ মৌলভী প্রায় ৪০ বছর আগে বাঘাইট মৌজার ২৩০ হালদাগের ৩৭ শতাংশ জমি প্রতিবেশী সুফিয়া খাতুনের কাছ থেকে কিনে ভোগ দখল করে আসছেন। হঠাৎ করে ৫-৬ বছর আগে মেরিগাছা গ্রামের চান্দু মালিথার ছেলে আজিজুল ইসলাম নিজেকে মালিক হিসাবে দাবী করে সে জমিতে ঘর তোলার চেষ্টা করেন। পরে হোসেন আলী মামলা দায়ের করলে আদালত এ জমিতে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন। কিন্তু সে নির্দেশ অমান্য করে রোববার সকালে আজিজুল ইসলাম দেশীয় অস্ত্র-শস্ত্রসহ ১৫-২০ জন লোক নিয়ে জমিতে থাকা ৯০টি আম্রপালী জাতের আমগাছ, ৬টি সুপারী ও ৭টি লেবুর গাছ কেটে ফেলেন। পরে সে জমিতে জোরপূর্বক টিনশেড ঘর তুলতে শুরু করেন। এ সময় হোসেন আহম্মেদ বাধা দিতে এলে সেখানে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। পরে খবর পেয়ে থানা থেকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে অভিযুক্ত আজিজুল ইসলাম মোবাইলে জানান, সুফিয়া খাতুনের আগে যিনি মালিক ছিলেন তার ওয়ারশিদের কাছ থেকে আমি জমি কিনে নিয়েছি। তবে হোসেন আহম্মেদ মৌলভী তার দাবী অস্বীকার করে বলেন, আজিজুল একটি জাল দলিল তৈরী করে জোরপূর্বক জমিটি দখল করার চেষ্টা করছে। আমি তাতে বাধা দিলে আমাকে প্রাণনাশেরও হুমকি দিচ্ছে তারা।

বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক আহসান হাবীব জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আরও দেখুন

লালপুরে ইজারাকৃত বালু মহলের পক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, লালপুর:নাটোরের লালপুরে পদ্মার চরে ইজারাকৃত বালু মহলের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের মিথ্যাচারের প্রতিবাদে পাল্টা মানববন্ধন …